BBC Row : Anti-India forces using Supreme Court as tool, Claimed by RSS

BBC Row : ‘সুপ্রিম কোর্টকে দেশবিরোধী শক্তির হাতিয়ার করা হচ্ছে’, দাবি RSS-এর মুখপত্রে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নরেন্দ্র মোদিকে নিয়ে বিবিসি (BBC Row) তথ্যচিত্র ইস্যুতে সুপ্রিম কোর্টের ভূমিকা নিয়ে অসন্তুষ্ট  RSS । সংঘের তরফে দাবি করা হয়েছে, ভারত বিরোধী শক্তিরা সুপ্রিম কোর্টকে ব্যবহার করছে। বিবিসির তথ্যচিত্রটিও অসত্য তথ্যের উপর ভিত্তি করে তৈরি বলে দাবি তাদের। আরএসএসের মুখপত্র ‘পাঞ্চজন্য’-এর একটি সম্পাদকীয় নিবন্ধে দাবি করা হয়েছে যে, ভারত-বিরোধী শক্তি সুপ্রিম কোর্টকে অস্ত্র হিসাবে ব্যবহার করছে।

‘পাঞ্চজন্য’র সম্পাদক হিতেশ শঙ্করের লেখা ওই সম্পাদকীয় নিবন্ধে বলা হয়েছে, দেশের জনগণের অর্থে সুপ্রিম কোর্ট রয়েছে মূলত দেশের স্বার্থকে রক্ষা করার জন্য। কিন্তু দেশবিরোধী শক্তি দেশের গণতন্ত্র, উদারনীতির সুযোগ নিয়ে সুপ্রিম কোর্টকে ব্যবহার করছে বলে অভিযোগ তোলা হয়েছে ওই লেখায়।সন্ত্রাসবাদী’ মানবাধিকারের নাম করে এবং সুপ্রিম কোর্টকে ব্যবহার করে দেশের উন্নয়নের গতিকে রোধ করছে বলেও দাবি করা হয়েছে ওই সম্পাদকীয় নিবন্ধে।

বিবিসির তথ্যচিত্র নিয়ে তোলপাড় গোটা দেশ। মঙ্গলবার বিবিসির দিল্লি, মুম্বইয়ের দপ্তরে হানা দেয় আয়কর দপ্তর। তার আগের দিনই রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের মুখপত্র পাঞ্চজন্যের সম্পাদকীয়তে বিবিসির তথ্যচিত্রের সমালোচনা করা হয়েছে। মুখপত্রের সম্পাদকীয়র লেখক হিতেশ কুমার প্রশ্ন তুলেছেন সুপ্রিম কোর্টের ভূমিকা নিয়েও। তাঁর দাবি, নরেন্দ্র মোদিকে নিয়ে তৈরি বিবিসির তথ্যচিত্রটি সম্পূর্ণ কল্পনাপ্রসূত ও মিথ্যা। ভারতের বদনাম করতেই এই তথ্যচিত্র।

বিবিসির তথ্যচিত্র সম্প্রচার এ দেশে নিষিদ্ধ হয়েছে। এর বিরোধিতা করে সুপ্রিম কোর্টে মামলাও দায়ের হয়। সেই মামলায় কেন্দ্রের কাছে নোটিস তলব করে শীর্ষ আদালত। সুপ্রিম কোর্টের এই পদক্ষেপ নিয়েও প্রশ্ন তোলা হয়েছে ওই সম্পাদকীয়তে। লেখা হয়েছে, “সর্বোচ্চ আদালত ভারতের। দেশের করদাতার টাকায় চলে। এর কাজ (সুপ্রিম কোর্ট) ভারতীয় রীতিনীতি ও বিধি মেনেই হওয়া উচিত। সুপ্রিম কোর্ট ভারতীয়দের স্বার্থের জন্যই তৈরি হয়েছে। কিন্তু সেটা দেশবিরোধী শক্তির উদ্দেশ্যপূরণের অস্ত্র হিসেবে প্রয়োগ হচ্ছে।”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest