Bharat Bandh, Bank Strike Called On Monday-Tuesday May Hit Services

Bharat Bandh: সোম-মঙ্গল টানা দু’দিনের ভারত বনধ, ব্যাহত হতে পারে ব্যাঙ্ক পরিষেবা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলি সোম ও মঙ্গল দুটি ভারত বনধ ডেকেছে। তাদের একটি যৌথ ফোরাম আবার ব্যাঙ্ক ধর্মঘটও ডেকেছে। এর ফলে শ্রমিকদের তথা কর্মী ইউনিয়নের ডাকা বনধে প্রভাবিত হবে গোটা দেশের স্বাভাবিক পরিষেবা। এই পরিস্থিতিতে দেশের স্বাভাবিক পরিস্থিতি বিঘ্নিত হবে। টানা চারদিন ব্যাঙ্ক-সহ নানা নিত্যপ্রয়োজনীয় পরিষেবাবিমুখ থাকবে দেশ।

অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন (এআইবিইএ) বলেছে যে সংগঠনটি বর্ধিত বেকারত্ব, কম মজুরি, সরকারী খাতের ব্যাঙ্কগুলির বেসরকারীকরণের প্রতিবাদ জানায়। তাই তারা দেশব্যাপী সাধারণ ধর্মঘটে যোগ দেবে। এরই মধ্যে ব্যাঙ্কিং আইন সংশোধনী বিল-এর প্রতিবাদেও সরব হয়েছে সংগঠন।

আরও পড়ুন: Kashmir Files -এর প্রভাব, দিল্লির হোটেল থাকতে দিল না কাশ্মীরের বাসিন্দাকে, দেখুন ভিডিয়ো

এই বিষয়ে এক বিবৃতিতে সংগঠনের তরফে বলা হয়েছে, ‘এই ধ্বংসাত্মক এবং বিপর্যয়কর কর্পোরেট চালিত শাসনব্যবস্থার বিরুদ্ধে শক্তিশালী প্রতিরোধ গড়ে তুলতে হবে। কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলির যৌথ প্ল্যাটফর্মকে প্রথম সারিতে দাঁড়িযে সিদ্ধান্তমূলক ভূমিকা নিতে হবে এই প্রতিরোধে।’ এদিকে পশ্চিমবঙ্গে সরকার বলেছে যে রাজ্যের সমস্ত অফিস এই দিনগুলিতে খোলা থাকবে এবং কর্মচারীরা অফিসে রিপোর্ট করতে বাধ্য হবেন।

ব্যাঙ্ক এমপ্লয়িজ ফেডারেশন অফ ইন্ডিয়া (বিইএফআই) এবং অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স অ্যাসোসিয়েশন (এআইবিওএ)-সহ অন্যান্য কেন্দ্রীয় ইউনিয়নগুলিও এই প্রতিবাদে যোগ দিয়েছে। এই আবহে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া অনুরূপ বিজ্ঞপ্তি জারি করেছে এবং ঘোষণা করেছে যে ব্যাঙ্ক ধর্মঘটের কারণে সোমবার ও মঙ্গলবার পরিষেবা ব্যাহত হতে পারে।

আরও পড়ুন: Gujarat Steel Road: ভারতে প্রথম! গুজরাটে তৈরি হল স্টিলের রাস্তা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest