Bihar: 16 died after drinking spurious liquor in Motihari, CM Nitish sought information

Bihar: বিষমদ খেয়ে বিহারে ফের মর্মান্তিক মৃত্যু ১৬ জনের, চিকিৎসাধীন আরও ৪৮

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের বিষমদকাণ্ডে মৃত্যু মিছিল বিহারে! এবার ঘটনাস্থল মৈথিহারি জেলা। মৈথিহারি জেলায় বিষমদ পান করে শুক্রবার রাত থেকে শনিবার বিকাল পর্যন্ত মৃত্যু হয়েছে অন্তত ২০ জনের। গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ৪৮ জন। যার মধ্যে ১২ জনের অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। গোটা ঘটনার রিপোর্ট তলব করেছেন তিনি।

২০১৬ সাল থেকেই বিহারে নিষিদ্ধ মদ। কিন্তু এরপরেও একের পর এক বিষমদ খেয়ে মৃত্যুর ঘটনা। আর তা ঘিরে বারবার প্রশ্নের মুখে পড়ে নীতীশ কুমারের সরকার। ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছেন পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা। গিয়েছেন জেলা প্রশাসনের আধিকারিকরা। কীভাবে এই ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন: Covid spike: আতঙ্ক অব্যাহত! দেশের ৩ রাজ্যে বাধ্যতামূলক করা হল মাস্ক

সম্প্রতি বিহারের সরন জেলায় বিষমদে ৪০ জনের মৃত্যু হয়েছে। জাতীয় মানবাধিকার কমিশন (এনএইচআরসি) সেই নিয়ে রিপোর্ট দিয়েছে। রিপোর্টে প্রশাসনকে দায়ী করা হয়েছে। তার পরেই সেই রিপোর্ট নিয়ে সরব হয়েছে বিজেপি। যদিও উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব অভিযোগ করেছেন, বিজেপির ‘স্বার্থপূরণ’ করতেই পরিদর্শনে গিয়েছিল মানবাধিকার কমিশন।

সরন নিয়ে বিজেপির অভিযোগের মাঝেই মেজাজ হারিয়েছেন নীতীশ কুমার। তিনি বলেন, ‘‘কেউ মদ খেলে তাঁর মৃত্যু হবে। উদাহরণ আমাদের সামনেই রয়েছে। এই ঘটনায় সমবেদনা জানানো উচিত। ওই জায়গায় গিয়ে এই নিয়ে মানুষকে বোঝানো উচিত।’’ রাজ্য বিধানসভায় নীতীশ আরও বলেন, ‘‘যখন বিহারে মদ নিষিদ্ধ ছিল না, তখনও বিষমদ খেয়ে অনেক মানুষের মৃত্যু হয়েছে। মানুষের সতর্ক থাকা উচিত। এ রাজ্যে মদ নিষিদ্ধ। তাই বিষমদ জাতীয় কিছু বিক্রি করা হয়, তা খেয়েই মানুষের মৃত্যু হচ্ছে। মদ খারাপ জিনিস, তা পান করা উচিত নয়।’’

আরও পড়ুন: Karnataka : ওবিসি মুসলিমদের সংরক্ষণ বাতিল করে সুপ্রিম ভর্ৎসনার মুখে বিজেপি সরকার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest