Site icon The News Nest

Bihar: বিহারের ২৪ ঘণ্টায় জলে ডুবে মৃত ২২, ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা সরকারের

bihar drowning

শিউরে ওঠার মতো ঘটনা ঘটল বিহারে।একদিনে জলে ডুবে মৃত্যু হয়েছে ২২ জনের। গত ২৪ ঘণ্টায় বিহারের নয় জেলার ২২ বাসিন্দার মৃত্যু হয়েছে জলে ডুবে। তার মধ্যে রয়েছে অন্তত ৫ কিশোরী রবিবার একটি নোটিসে জানিয়েছে বিহার সরকার। গোটা ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (Nitish Kumar)। মৃতদের পরিবারের জন্য ৪ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা করেছেন তিনি।তবে একসঙ্গে এতজনের কী করে মৃত্যু হল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

বিহারে জলে ডুবে মৃত্যুর প্রথম খবর মেলে শনিবার বিকেলে। ভোজপুর জেলার বাহিয়ারা ঘাটে বিশেষ পুজো উপলক্ষে হাজির হন বহু মানুষ। পুজো শেষে জলে স্নান করতে নামে পাঁচ কিশোরী। তাদের বয়স ১৫ থেকে ২০ বছরের মধ্যে। জানা গিয়েছে, স্নান করতে গিয়েই সেলফি তুলছিলেন ১৫ বছর বয়সি সুমন কুমারী। জলের তোড়ে ভেসে যায় সে।

বন্ধুকে ভেসে যেতে দেখে বাঁচাতে যায় আরও চার কিশোরী। স্রোতের টানে তলিয়ে যায় তারাও। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই চার কিশোরীর মধ্যে একজন সুমনের বোন। এছাড়াও বাকি তিন কিশোরীর প্রত্যেকের বয়সই ১৬ বছর থেকে ১৯ বছরের মধ্যে। শনিবারের এই ঘটনার পরেই বিহারে একের পর এক জলে ডুবে মৃত্যুর খবর মেলে।ঘটনার পরের দিন রবিবার বিহারের মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে জানানো হয়, ২৪ ঘণ্টার মধ্যে মোট ২২ জনের মৃত্যু হয়েছে গোটা রাজ্যে। ৯টি জেলা থেকে মর্মান্তিক মৃত্যুর খবর মিলেছে।

Exit mobile version