Site icon The News Nest

CDS Bipin Rawat: চপার দুর্ঘটনায় প্রয়াত দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত

bipin rawat 2 scaled

তামিলনাড়ুর কুন্নুরের চপার দুর্ঘটনায় মৃত্যু হল সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের (CDS Bipin Rawat)। মৃত্যু হয়েছে সেনা কপ্টারে সওয়ার আরও ১২ জনেরও। দুর্ঘটনাস্থল থেকে গুরুতর জখম অবস্থায় বিপিন রাওয়াতকে উদ্ধার করা হয়। তাঁর শরীরে ৮৫ শতাংশ পুড়ে গিয়েছিল। ওয়েলিংটন সেনা হাসপাতালে ভরতি ছিলেন তিনি। সেনা সর্বাধিনায়কের চিকিৎসার জন্য ৬ সদস্যের মেডিক্যাল টিমও তৈরি হয়। কিন্তু শেষরক্ষা হল না। প্রয়াত হলেন সস্ত্রীক বিপিন রাওয়াত।

বুধবার দুপুরে তামিলনাড়ুর কুন্নুরের কাছে ভেঙে পড়ে হেলিকপ্টারটি। সুলুর এয়ারবেস থেকে সেনা আধিকারিকদের নিয়ে ওড়ে হেলিকপ্টার। ওয়েলিংটনের ডিফেন্স সার্ভিস কলেজের দিকে যাচ্ছিল। নীলগিরি পার্বত্য অঞ্চেল ওপর দিয়ে উড়ে যাওয়ার সময় ভেঙে পড়ে সেটি। ঘন জঙ্গলের মধ্যে ভেঙে পড়ে সেই বিমান।

দুর্ঘটনার খবর নিশ্চিত করা হলেও ঠিক কী কারণে এই দুর্ঘটনা ঘটল, সে ব্যাপারে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি বায়ুসেনার তরফে। সূত্রের খবর, হাই ট্রান্সমিশন তার বা বিদ্যুৎবাহী তারে গেলে দুর্ঘটনা ঘটে থাকতে পারে। সে ক্ষেত্রে কী ভাবে ওই কপ্টার এত নীচে নেমে এল, তা বোঝা যাচ্ছে না। সেনা আধিকারিকেরা মনে করছেন আবহাওয়াও হতে পারে কারণ। ওই অঞ্চলে গত কিছুদিন ধরে বৃষ্টি হচ্ছে। পাশাপাশি কুয়াশার কারণে দৃশ্যমানতা কম থাকার কারণে দুর্ঘটনা ঘটতে পারে বলে মনে করা হচ্ছে। ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বায়ুসেনার তরফে।

এখনও পর্যন্ত জানা গিয়েছে, হেলিকপ্টারে ছিলেন মোট ১৪ যাত্রী। তার মধ্যে ১৩ জনের মৃত্যু হয়েছে। ১৪ যাত্রীর মধ্যে ছিলেন জেনারেল বিপিন রাওয়াত, বিপিন রাওয়াতের স্ত্রী মধুলিকা রাওয়াত, ব্রিগেডিয়ার এলএস লিড্ডার, লেফট্যানেন্ট কর্নেল হরজিন্দর সিং, এনকে গুরুসেবক সিং, এনকে জিতেন্দ্র কুমার, এনকে বিবেক কুমার, এনকে বি সাই তেজা ও হাভ সাতপাল। এএনআই সূত্রে খবর, হেলিকপ্টারে সওয়ার ১৪ জনের মধ্যে ১৩ জনেরই মৃত্যু হয়েছে। গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংহ আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি।

 

Exit mobile version