BJP announces Draupadi Murmu as candidate for Presidential polls

President Election 2022: এনডিএ জোটের প্রার্থী হচ্ছেন আদিবাসী নেত্রী দ্রৌপদী মুর্মু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ জোটের প্রার্থী হচ্ছেন দ্রৌপদী মুর্মু। ওড়িশার প্রাক্তন বিজেপি নেত্রী দ্রৌপদী সে রাজ্যের প্রাক্তন মন্ত্রী। নরেন্দ্র মোদী সরকারের আমলে ঝাড়কণ্ডের রাজ্যপাল পদেও ছিলেন তিনি।

আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে (President Election) পদে বিরোধীরা যাতে কোনও প্রার্থী দাঁড় না করান, তার জন্য কোমর কষে ঝাঁপিয়েও শূন্য হাতে ফিরতে হয়েছে। মঙ্গলবার বিকেলেই কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, এনসিপি সহ দেশের ১৮টি বিরোধী দলের পক্ষ থেকে রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হিসেবে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী যশবন্ত সিনহার (Yashwant Sinha) নাম ঘোষণা করা হয়েছে। আর তার পরেই দলীয় প্রার্থীর নাম চূড়ান্ত করতে রাতে বৈঠকে বসেন বিজেপির শীর্ষ নেতারা।

আরও পড়ুন: Assam Flood: অসমে বন্যায় মৃত বেড়ে ৬২, মেঘালয়ে মৃত কমপক্ষে ৪২

বৈঠকে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi), কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Union HOME Minister Amit Shah), বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (Bjp President JP Nadda) ও দলের সংসদীয় বোর্ডের সদস্যরা।  বৈঠকের পরে বিজেপি সভাপতি জেপি নড্ডা তফসিলি জনজাতি সম্প্রদায়ের নেত্রী দৌপদীর নাম ঘোষণা করেন।

আগামী ১৮ জুলাই পরবর্তী রাষ্ট্রপতি নির্বাচন। গত ১৫ জুন থেকে শুরু হয়েছে মনোনয়ন জমা। চলবে আগামী ২৯ জুন পর্যন্ত। সংখ্যার নিরিখে বিরোধীদের চেয়ে অনেকটাই এগিয়ে এনডিএ। কিন্তু জয়ের জন্য পর্যাপ্ত ভোট নেই। সেক্ষেত্রে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক ও অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএসআর জগন্মোহন রেড্ডির সমর্থন চেয়ে ইতিমধ্যেই কথাবার্তা চালাতে শুরু করেছেন বিজেপি শীর্ষ নেতারা।

আরও পড়ুন: International Yoga Day : ‘বিশ্বে শান্তি আনতে পারে যোগই’, ১৫ হাজার মানুষের মাঝে যোগাসন প্রধানমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest