BJP Crosses Halfway Mark In Uttarakhand: Early Leads

Uttarakhand Election Results 2022: উত্তরাখণ্ডে এগিয়ে বিজেপি, জোর লড়াই কংগ্রেসের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিজেপি-র (BJP) অন্তর্দ্বন্দ্ব এই রাজ্যের ভোটে এবার বড় ইস্যু হয়ে দাঁড়িয়েছিল (Uttarakhand Election 2022)। দেখা গিয়েছে এই অন্তর্দ্বন্দ্বের ফলে একাধিকবার উত্তরাখণ্ডে মুখ্যমন্ত্রীত্ব পদে পরিবর্তন করতে হয়েছে (Uttarakhand Election 2022 Counting Result)। কিন্তু তার সত্ত্বেও এবারের বিধানসভা ভোট এই রাজ্যে কিন্তু বিজেপি-র পক্ষেই সকলে বাজি ধরেছেন। একটা সময় কংগ্রেসের রাজ চলত উত্তরাখণ্ডে। কিন্তু এই মুহূর্তে তাঁরা এই রাজ্যে রাজনৈতিক ক্ষমতা দখল থেকে অনেকটা দূরেই রয়েছে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা (Uttarakhand Election 2022 Counting Result Live)।

৭০ আসনের উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচনে ম্যাজিক ফিগার হল ৩৬। কুমায়ুন , গারওয়ালের অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যে ঠাসা এই রাজ্যে রয়েছে একাধিক রাজনৈতিক ফ্যাক্টর। একদিকে বিজেপির পর পর মুখ্যমন্ত্রী বদল, অন্যদিকে, কংগ্রেসের অন্দরে বেশ কিছু অন্তর্দ্বন্দ্ব নিয়ে একাধিক জল্পনার মাঝে উত্তরাখণ্ডের মানুষ ভোট দিয়েছেন ১০ ফেব্রুয়ারি। লড়াইয়ে রয়েছেন বিজেপির মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি ও কংগ্রেসের হরিশ রাওয়াতের মতো হেভিওয়েটরা।

আরও পড়ুন: Assembly Election 2022 Results: রাত পোহালে গণনা! গুঞ্জন বিজেপি শিবিরে, ঘোড়া কেনাবেচার আশঙ্কায় সতর্ক কংগ্রেস

৭০ এর মধ্যে ৬০ আসনের ফলাফলে ৩৯ টিতে এগিয়ে বিজেপি, কংগ্রেস ১৭ আসনে এগিয়ে।

 

উত্তরাখণ্ডে কংগ্রেসের বর্ষীয়ান হেভিওয়েট হরিশ রাওয়াত এগিয়ে রয়েছেন লালকুয়া কেন্দ্র থেকে। অন্যদিকে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তথা বিজেপির দাপুটে নেতা পুষ্কর সিং ধামি পিছিয়ে রয়েছেন খাতিমা কেন্দ্রে।

ইন্ডিয়া টুডে-র বুথ ফেরত সমীক্ষায় দেখানো হয়েছে যে উত্তরাখণ্ডে ৬০টি আসনের মধ্যে বিজেপি পেতে পারে ৩৬ থেকে ৪৬টি আসন, কংগ্রেস পেতে পারে ২০ থেকে ৩০টি আসন, বিজেপি পেতে পারে ২ থেকে ৪টি আসন, অন্যান্যরা পেতে পারে ২ থেকে ৫টি আসন। উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচনের ফলাফল ১০ মার্চ। উত্তরাখণ্ডে ক্ষমতায় ফিরতে মরিয়া কংগ্রেস। দেবভূমিতে গত কয়েক বছরের রাজনীতির ট্রেন্ডে বিজেপি বনাম কংগ্রেসের লড়াইই মুখ্য হয়ে উঠেছে। তবে এই রাজ্যের রাজনৈতিক মঞ্চে আম আদমী পার্টির প্রবেশ অনেকটাই সমীকরণ বদলেছে। তবে উত্তরভারতের এই রাজ্যে বিজেপি ক্ষমতা ধরে রাখতে পারবে বলেই ভোট সমীক্ষা বলছে।

আরও পড়ুন: Manipur Election Results 2022 : মণিপুরে বিজেপি ২২ কেন্দ্রে এগিয়ে, খাতা খুললকংগ্রেস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest