BJP national president JP Nadda's Twitter account hacked

JP Nadda: হ্যাকারদের কবলে নাড্ডার টুইটার অ্যাকাউন্ট, ইউক্রেনের জন্য অনুদান চেয়ে পোস্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

nরাশিয়া-ইউক্রেনের যুদ্ধ নিয়ে ইতিমধ্যেই নিজের অবস্থান জানিয়ে দিয়েছে ভারত। রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদের ভোটাভুটিতে অংশ না নিয়ে সে কথা স্পষ্ট করা হয়েছে। এ দিকে বিজেপির জাতীয় সভাপতি জেপি নড্ডার টুইটার অ্যাকাউন্ট হ্যাক করে তাঁর অ্যাকাউন্ট থেকে ইউক্রেনের সমর্থনে টুইট করার ঘটনায় চাঞ্চল্য ছড়াল ।

অ্যাকাউন্ট হ্যাক করার পর একটি পোস্ট করেছিল হ্যাকার। ওই পোস্টে লেখা হয়, “ইউক্রেনের পাশে দাঁড়ান। ইউক্রেনকে বিটকয়েন এবং ইথেরিয়াম দান করুন”।শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে ভারতের সমর্থন চেয়ে আবেদন জানিয়েছিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্ক। সেই ঘটনার রেশ ধরেই নড্ডার টুইট ঘিরে জোর জল্পনা ছড়ায়। যদিও পরে জানা যায়, তিনি নন, তাঁর টুইটার অ্যাকাউন্ট হ্যাক করে ওই পোস্ট করা হয়েছে।

বিষয়টি সামনে আসার পরই কিছুক্ষণের জন্য নাড্ডার (Nadda’s twitter account hacked) টুইটার অ্যাকাউন্ট সাময়িক বন্ধ করা দেওয়া হয়৷ ডিলিট করে দেওয়া হয় ওই টুইটগুলি৷ বেশ কিছুদিন ধরেই ভারতের হাইপ্রোফাইল ব্যক্তিদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হচ্ছে৷ ফলে প্রশ্ন উঠছে মাইক্রো ব্লগিং সাইটের ব্যবহারকারী গ্রাহকদের টুইটার অ্যাকাউন্টের নিরাপত্তা নিয়ে৷ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে কেন্দ্রের অনেক গুরুত্বপূর্ণ মন্ত্রকের টুইটার হ্যান্ডেল হ্যাক করা হয়েছে৷

ও দিকে, রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধ চতুর্থ দিনে পড়ল এ দিন। গত বৃহস্পতিবার ইউক্রেন আক্রমণ শুরু করে রাশিয়া। পরিস্থিতি এখনও আরও খারাপ হচ্ছে। ইউক্রেনের রাজধানী কিয়েভে পৌঁছেছে রুশ সেনা। জানা গিয়েছে, খারকিভে গ্যাস পাইপলাইন ধ্বংস করেছে তারা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest