'BJP only understands Hindu-Muslim-Pakistan', says Abhishek in Bhabanipur by-election campaign

‘BJP শুধু বোঝে হিন্দু-মুসলমান-পাকিস্তান’, ভবানীপুর উপনির্বাচনে প্রচারে বললেন অভিষেক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভবানীপুর উপ-নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারে নেমে BJP-কে কড়া ভাষায় আক্রমণ করলেন তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় উন্নয়নের রাজনীতি করেন। অন্যদিকে BJP-র তাস সাম্প্রদায়িকতা।

শনিবার ভোট-প্রচারে নেমে অভিষেক বন্দ্যোপাধ্যায় লক্ষ্মী-নারায়ণের মন্দিরে যান। এই এলাকা মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি তাঁর প্রতিপক্ষ প্রিয়াঙ্কা টিবরেওয়ালেরও প্রিয় জায়গা। রণকৌশল হিসেবে অভিষেক এখানকার মারোয়ারি ও গুজরাতি সম্প্রদায়ের ভোটারদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন।

অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় শুধু উন্নয়ন বোঝেন। সেখানে BJP-র রয়েছে শুধু ৩টি শব্দ। হিন্দু-মুসলিম ও পাকিস্তান। রাজনীতি সবসময় উন্নয়নের প্রশ্নে হওয়া উচিত। কখনও ধর্ম বা সাম্প্রদায়িকতার নামে নয়।’

কারও ধর্মবিশ্বাস নিয়ে প্রশ্ন তোলার অধিকার BJP-র নেই বলেও দাবি করেন অভিষেক। বলেন, কে কোন ধর্ম পালন করবে তা ঠিক করার অধিকার BJP-র নেই। এই অধিকার তাদের কে দিয়েছে। তারপরই তাঁর সংযোজন, ‘আমি হনুমান চালিশা পড়ি। আমি কালী ও শিবের পুজো করি। আমি ধার্মিক কিনা তা ওদের কাছে প্রমাণ করতে হবে?’ মমতা বন্দ্যোপাধ্যায়কে ভোট দেওয়ার জন্য সেখানকার বাসিন্দাদের কাছে আবেদনও করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, ভবানীপুর-সহ রাজ্যের তিনটি আসনের ভোটগ্রহণে বুথের দায়িত্বে থাকছে না কোনও রাজ্য পুলিশ। বুথ সামলাবেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাই। এর জন্য মোট ৫২ কোম্পানি বাহিনী মোতায়েন করেছে নির্বাচন কমিশন। যার মধ্যে ১৫ কোম্পানি বাহিনী রুট মার্চের জন্য ইতিমধ্যে রাজ্যে এসে পৌঁছে গিয়েছে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest