BJP protest outside Arvind Kejriwal’s house, alleges controversial comments against The Kashmir Files

‘কাশ্মীর ফাইলস’ ইউটিউবে আপলোড করুন, মন্তব্যের জেরে কেজরির বাড়িতে হামলা বিজেপির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) ছবি নিয়ে মন্তব্যের জেরে বিজেপি কর্মীদের রোষের মুখে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। বুধবার দিনেদুপুরে কেজরির সরকারি বাসভবনে হামলার অভিযোগ উঠল বিজেপি কর্মীদের বিরুদ্ধে। আম আদমি পার্টির অভিযোগ, কেজরিওয়ালের বাসভবনে রীতিমতো ভাঙচুর করা হয়েছে। বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা সিসিটিভি ভেঙেছে। নিরাপত্তার জন্য তৈরি ব্যারিকেডও ভাঙা হয়েছে।

দিন কয়েক আগে দিল্লি বিধানসভায় দাঁড়িয়ে ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির প্রযোজক এবং এই ছবির প্রমোশন করা বিজেপিকে তীব্র কটাক্ষ করেন কেজরিওয়াল। দিল্লির মুখ্যমন্ত্রীর কটাক্ষ ছিল, “৮ বছর দেশের প্রধানমন্ত্রী থাকার পরেও ভোট পাওয়ার জন্য মোদিকে (PM Modi) শেষ পর্যন্ত বিবেক অগ্নিহোত্রীর শরণাপন্ন হতে হচ্ছে!” দিল্লির মুখ্যমন্ত্রী বলে দেন, “কাশ্মীরি পণ্ডিতদের নাম করে কোটি কোটি টাকা রোজগার করছেন অনেকে। আর বিজেপি বিবেক অগ্নিহোত্রীর হয়ে পোস্টার লাগানোর কাজ করছে! তাও একটি মিথ্যা ছবির!” পাশাপাশি অভিযোগ তুলেছিলেন, নরেন্দ্র মোদী সরকার তিন দশক আগে উপত্যকায় অশান্তির জেরে ঘরছাড়া কাশ্মীরি পণ্ডিতদের পুনর্বাসনের জন্য কিছুই করেনি।  নব্বইয়ের দশকের গোড়ায় উপত্যকায় কাশ্মীরি পণ্ডিতদের বিরুদ্ধে হিংসাকে ‘গণহত্যা’ বলা যায় কি না, তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন কেজরি।

আরও পড়ুন: Gujarat Steel Road: ভারতে প্রথম! গুজরাটে তৈরি হল স্টিলের রাস্তা

এরপরেই ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবি নিয়ে হিন্দুদের মধ্যে যে ভাবাবেগ দেখা যাচ্ছে, সেটাকে কাজে লাগাতে আসরে নেমে পড়ে বিজেপিও। কেজরির বিরুদ্ধে শুরু হয় প্রচার। প্রকাশ্যে বিধানসভায় দিল্লির মুখ্যমন্ত্রী যেভাবে ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে রসিকতা করেছেন, সেটাকে ‘হিন্দুদের অপমান’ হিসাবে প্রচার শুরু করে বিজেপি।

বুধবার তাঁর বাড়িতে ঘেরাও অভিযান চালায় বিজেপি (BJP) যুব মোর্চার কর্মীরা। নেতৃত্বে ছিলেন সাংসদ তথা বিজেপি যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য। আম আদমি পার্টির অভিযোগ, বিজেপি কর্মীরা অভিযানের নামে কেজরিওয়ালের বাড়িতে হামলা চালিয়েছে। দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া অভিযোগ করেছেন, কেন্দ্রের অধীনে থাকা দিল্লি পুলিশ বিজেপি কর্মীদের বাধা তো দেয়নি, উলটে তাদের মুখ্যমন্ত্রীর বাড়ির গেটের সিকিউরিট পয়েন্ট পর্যন্ত ঢুকতে দিয়েছে। কেজরিওয়ালের বাড়ির সামনের ব্যারিকেড এবং ক্যামেরা ভাঙারও অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: DA and DR : সরকারি কর্মচারীদের জন্য সুখবর, বাড়ল ডিএ ও ডিআর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest