Site icon The News Nest

BJP: ইসলাম ধর্ম সম্পর্কে আপত্তিকর মন্তব্য, বরখাস্ত নূপুর শর্মা, সাসপেন্ড আরও এক

nupur scaled

বিজেপি নেত্রী নূপুর শর্মার বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের হয়েছিল আগেই। বিতর্ক বাড়তেই নূপুরের মন্তব্য থেকে নিজেদের দূরত্ব বাড়ায় বিজেপি।রবিবার বেলা বাড়তেই জানা যায় নূপুরকে সাসপেন্ড করা হয়েছে আর  বিজেপির মিডিয়া ইনচার্জ নবীন কুমার জিন্দালকে (Naveen Kumar Jindal) বহিষ্কার করা হয়েছে। এদিনই সকালে এক বিবৃতি প্রকাশ করে বিজেপির তরফে জানিয়ে দেওয়া হয় যে কোনও ধর্মীয় ভাবাবেগকে আঘাত করা মন্তব্যকে দল সমর্থন করে না।

বিজেপি নেত্রী নূপুর শর্মা (Nupur Sharma) দিনকয়েক আগে হজরত মহম্মদের বিয়ে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। সেই মন্তব্যকে কেন্দ্র করেই উত্তপ্ত হয়ে ওঠে কানপুর এলাকা। নূপুরের এই মন্তব্যের কারণেই হামলা হয়েছে বলে অভিযোগ ওঠে। তারপরেই বিবৃতি প্রকাশ করা হয় বিজেপির তরফ থেকে। সেখানে বলা হয়, সব ধর্মকে সম্মানের চোখে দেখে বিজেপি। বলা হয়, “ভারতের ইতিহাসে সবসময়ে সব ধর্ম একসঙ্গে বিকশিত হয়েছে। কোনও ধর্ম বা ধর্মীয় ব্যক্তির প্রতি অসম্মানজনক মন্তব্য করার তীব্র নিন্দা করছে বিজেপি। এই ধরনের কার্যকলাপকে প্রশ্রয় দেয় না বিজেপি (BJP)।” নূপুরের মন্তব্যের প্রেক্ষিতেই বিজেপির তরফ থেকে এই বিবৃতি দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। তবে বিজেপির বিবৃতিতে কোনও বিশেষ ঘটনার কথা উল্লেখ করা হয়নি।

আরও পড়ুন: Beer and Wine Prices: বিয়ারপ্রেমীদের জন্য খারাপ খবর! শীঘ্রই বাড়তে পারে দাম

 

জ্ঞানবাপী মসজিদ নিয়ে একটি টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে মুম্বইয়ের বাসিন্দা নূপুর পয়গম্বর মহম্মদ সম্পর্কে আপত্তিজনক মন্তব্য করেছিলেন। ইসলাম সম্পর্কেও তাঁর কিছু মন্তব্য ঘিরে মুসলিম সমাজের মধ্যে ক্ষোভ দানা বাঁধছিল। তাঁর বিরুদ্ধে মুম্বই পুলিশের কাছে অভিযোগ দায়ের হয়। পাশাপাশি মুসলিম সমাজ তো বটেই অন্য ধর্মের মানুষও বিজেপি নেত্রীর মন্তব্যে ক্ষোভ প্রকাশ করে। নূপুরের বক্তব্যের প্রতিবাদেই গত শুক্রবার কানপুরে বনধ পালনকে কেন্দ্র করে গোলমাল হিংসার রূপ নেয়। নূপুরের বক্তব্যের সর্বস্তর সমালোচনার মুখে বিজেপি তাঁকে সাসপেন্ড করল।

আরও পড়ুন: RBI: শেষ গান্ধী রাজ! এবার ভারতীয় নোটে রবীন্দ্রনাথ ও কালামের ছবিও

 

Exit mobile version