BJP vs Congress Over Women Bodybuilders Posing In Front Of Hanuman's Image

BJP-র আয়োজনে হনুমান মূর্তির সামনে মহিলাদের বডি-বিল্ডিং পোজ, তোপ কংগ্রেসের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কে কত বড় হনুমান ভক্ত, বিজেপি (BJP) নাকি কংগ্রেস (Congress)—তাই নিয়ে তরজা শুরু হল মধ্যপ্রদেশে। অনেকের মতে, দুয়ারে ভোট থাকা মধ্যপ্রদেশে হিন্দুত্বের লড়াইয়ে নেমে পড়ল কংগ্রেস, বিজেপি।

১৩তম মিস্টার জুনিয়র বডি বিল্ডিংয়ের আয়োজন করা হয়েছিল মধ্যপ্রদেশের রাতলামে। গত ৪ ও ৫ মার্চ এই প্রতিযোগিতাটি চলে। সেই প্রতিযোগিতায় মহিলা বডি বিল্ডাররাও অংশ গ্রহণ করেছিলেন। এবং মঞ্চে পোজ দিয়েছিলেন। তা নিয়েই ‘আপত্তি’ কংগ্রেসের।  সেই হনুমান মূর্তির সামনে কেন মহিলারা প্রায় নগ্ন (Nudity) হয়ে দেহ সৌষ্ঠব প্রদর্শন করলেন তা নিয়ে বিজেপির বিরুদ্ধে তোপ দেগেছে কংগ্রেস। তাদের বক্তব্য, এভাবে হনুমানের অমার্যাদা করেছে বিজেপি।

আরও পড়ুন: Mukesh Ambani: দেশে এবং বিদেশে মুকেশ আম্বানিকে জেড প্লাস নিরাপত্তা দেওয়ার সুপ্রিম নির্দেশ

প্রবীণ কংগ্রেস নেতা তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথের মিডিয়া অ্যাডভাইজার পীযূষ বাবেলে অভিযোগ করেছেন, বিজেপির মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের জন্মদিন উপলক্ষ্যে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। তাই শিবরাজের উচিত ক্ষমা চাওয়া। পাল্টা বিজেপি মুখপাত্র হীতেশ বাজপেয়ী বলেছেন, ‘কংগ্রেস মহিলাদেরকে অন্ধকারে রাখতে চায়। তারা চায় না সাঁতার, বডিবিল্ডিং, জিমন্যাসটিক্সের মতো ক্রীড়ায় মহিলারা আসুক।’

হিন্দু ধর্মাবলম্বীদের বিশ্বাস, হনুমানজি ছিলেন বালব্রহ্মচারী। এদিকে খেলাধুলোর সঙ্গেও তাঁর সম্পর্ক ছিল গভীর। তাই ভারতের কুস্তিগীর, বক্সার, বডি বিল্ডাররা হনুমানজিকে তাঁদে আরধ্য দেবতা মনে করেন। এই আবহেই প্রতিযোগিতার মঞ্চে রাখা ছিল হনুমানজির প্রতিমা। তবে ‘ব্রহ্মচারী’ হনুমানজির সামনে স্বল্পবস্ত্রে মহিলা প্রতিযোগীরা পোজ দেওয়ায় তা নিয়ে বিতর্ক সৃষ্টি করেছে কংগ্রেস। এই আবহে প্রতিযোগিতা শেষ হওয়ার পরদিন, অর্থাৎ, ৬ মার্চ সোমবার সেই অনুষ্ঠানস্থলে গিয়ে গঙ্গাজল ছিটিয়ে দেয় কংগ্রেস কর্মীরা। সঙ্গে সেখানে হনুমান চালিসাও পাঠ করেন কংগ্রেস কর্মীরা। কংগ্রেসের তরফে বলা হয়, তারা সেই স্থানকে ‘শুদ্ধ’ করেছেন।

আরও পড়ুন: UN Geneva: জেনেভায় রাষ্ট্রসংঘের দপ্তরের সামনে ভারত বিরোধী পোস্টার! রাষ্ট্রদূতকে তলব

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest