করোনায় মৃতদের ডেথ সার্টিফিকেটেও মোদির ছবি থাকা উচিত, খোঁচা জোটসঙ্গীরই

ভ্যাকসিন সার্টিফিকেটে প্রধানমন্ত্রীর ছবি থাকলে, করোনায় মৃতদের সার্টিফিকেটেও নরেন্দ্র মোদির ছবি রাখতে হবে। জিতন রামের এই মন্তব্য ঘিরে বিতর্ক দানা বেঁধেছে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনা টিকার সার্টিফিকেটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) ছবি থাকা নিয়ে বিস্তর বিতর্ক হয়েছে। এবার সেই সার্টিফিকেটে নিজেদের ছবি রাখবেন বলে দাবি করেছেন কোনও কোনও রাজ্যের মুখ্যমন্ত্রী। এবার সেই ছবির রাজনীতি নিয়ে প্রধানমন্ত্রীকে বিঁধলেন এনডিএ-র শরিক হিন্দুস্তার আওয়ামি মোর্চার প্রধান জিতন রাম মাঝি। তাঁর কথায়, ভ্যাকসিন সার্টিফিকেটে প্রধানমন্ত্রীর ছবি থাকলে, করোনায় মৃতদের সার্টিফিকেটেও নরেন্দ্র মোদির ছবি রাখতে হবে। তাঁর এই মন্তব্য ঘিরে বিতর্ক দানা বেঁধেছে।

আরও পড়ুন: মুখ্যসচিবের পদে মেয়াদ বাড়ল আলাপনের, মমতার আবেদনে সাড়া মোদীর

দেশজুড়ে মারণ থাবা বসিয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। প্রতিদিনই সংক্রমিত হচ্ছেন কয়েক লক্ষ মানুষ। মৃত্যু হয়েছে হাজার-হাজার মানুষের। এই পরিস্থিতির জন্য কেন্দ্রকেই নিশানা করছেন বিরোধীরা। এদিকে করোনার বিরুদ্ধে লড়াইয়ের প্রধান হাতিয়ার ভ্যাকসিন বলে দাবি করছেন বিশেষজ্ঞরা। কিন্তু সেই টিকাকরণ চলছে ধীর গতিতে। এই পরিস্থিতির জন্যও মোদি সরকারকে কাঠগড়ায় তুলেছেন বিরোধীরা। এবার সেই সুরে সুর মেলালেন বিজেপির বিশ্বস্ত সঙ্গী হিন্দুস্তার আওয়ামি মোর্চার প্রধানও।

করোনা পরিস্থিতিতে মোকবিলা নিয়ে মোদিকে বিঁধেছেন জিতন রাম মাঝি। টুইটারে তিনি লিখেছেন, কোভিড টিকার সার্টিফিকেটে প্রধানমন্ত্রীর ছবি থাকলে করোনা সংক্রমণে যাঁদের মৃত্যু হচ্ছে তাঁদের ডেথ সার্টিফিকেটেও মোদির ছবি রাখতে হবে। বিঁধেছিলেন বিহারের মুখ্যমন্ত্রীকেও। বলেছিলেন, করোনায় মৃত্যুর দায় মুখ্যমন্ত্রীকেও নিতে হবে। যদিও পরে তিনি সেই টুইট মুছে দেন। বরং প্রধানমন্ত্রীর পাশাপাশি করোনা ভ্যাকসিনের সার্টিফিকেটে রাষ্ট্রপতিরও ছবি রাখা উচিৎ বলে দাবি করেছেন তিনি। তাঁর কথায়, সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি দেশের প্রধান। তাঁর ছবি থাকাও উচিৎ।

আরও পড়ুন: নারদ মামলায় রায় হল না আজও, গৃহবন্দিই থাকবেন ধৃতরা, ফের শুনানি বুধবার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest