Boat Capsized: 4 dead, several feared injured after boat capsizes in river Ganga in Ballia

Boat Capsized: গঙ্গাঘাটের কাছে ৪০ জনকে নিয়ে ডুবল নৌকা, দুর্ঘটনায় মৃত বহু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উত্তরপ্রদেশের বালিয়ায় বড়সড় নৌকাডুবির দুর্ঘটনা ঘটল সকাল সকাল। দুর্ঘটনাটি ঘটেছে মালদেপুর গঙ্গাঘাটের কাছে। লাইভ হিন্দুস্তানের রিপোর্টে বলা হচ্ছে, নৌকায় চড়ে ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতেই সেই নৌকায় চেপেছিলেন প্রায় ৪০ জন। অত্যাধিক সংখ্যক যাত্রী নৌকায় চেপে বসার কারণেই এই দুর্ঘটনা বলে মনে করা হচ্ছে। নৌকাটি উলটে যাওয়ার পর নৌকার যাত্রীরা গভীর জলে ডুবে যেতে থাকেন। খবর পেয়েই স্থানীয় প্রশাসন এবং উদ্ধারকারী দল পৌঁছায় সেখানে। এখনও পর্যন্ত যাদের উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে অন্তত ৪ জনের মৃত্যু হয়েছে। এই সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এখনও অনেকেই গভীর নদীতে নিখোঁজ বলে জানা যাচ্ছে।

জেলা ম্যাজিস্ট্রেট রবীন্দ্র কুমার  জানিয়েছেন প্রায় ৪০ জন লোক একটি অনুষ্ঠানের  জন্য নৌকায় করে নদী পার হচ্ছিলেন। সেই সময়েই যখন ইঞ্জিনে বিপত্তি ঘটে এবং প্রবল বাতাসের কারণে  উল্টে যায়। তিনি আরও বলেন “বালিয়ায় ইঞ্জিনের ব্যর্থতা এবং প্রবল বাতাসের কারণে একটি নৌকা ভারসাম্যহীন হয়ে ডুবে যাওয়ার পরে ৪ জন মহিলার মৃত্যু হয়েছে। সঙ্গে সঙ্গে উদ্ধারকাজ শুরু হয়। সব যাত্রীকে বের করে আনা হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন ৪  মহিলা। নৌকার নিচে কেউ আটকা পড়ে না তা নিশ্চিত না হওয়া পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত থাকবে।”

খবর পেয়ে প্রশাসনিক কর্তা ও পুলিশ, উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছয়। স্থানীয় প্রশাসনের শীর্ষ কর্তারা উপস্থিত রয়েছেন দুর্ঘটনাস্থলে।

জানা গিয়েছে, বালিয়ার সুখপুরা থেকে প্রায় ৪০ জন মুন্ডন অনুষ্ঠানের জন্য নৌকায় করে বালিয়ার গঙ্গা ঘাটে পৌঁছেছিলেন। তারাই ডুবে যান নৌকা উলটে যাওয়ার করাণে। এদিকে বালিয়ার আকাশে ঝমমলে রোদ ছিল। আবহাওয়া ভালো ছিল। তাই আবহাওয়ার কারণে এই দুর্ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে না। তবে তদন্ত শুরু করা হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest