"Body Takes Up More Space In Flight": BJP MLA's Shocker On Killed Student

Russia-Ukraine War: দেহ ফ্লাইটে বেশি জায়গা নেয়, ইউক্রেনে মৃত পড়ুয়াকে নিয়ে মন্তব্য বিজেপি নেতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ইউক্রেনে (Ukraine) নিহত ছাত্র নবীন শেখরপ্পা জ্ঞানগৌড়ার (Naveen Shekharappa Gyanagowda) পরিবার, তার মৃতদেহ কর্ণাটকে (Karnataka) ফেরত আনার জন্য অপেক্ষা করছে। এই অবস্থায় কর্ণাটকের একজন বিজেপি বিধায়ক “মৃতদেহ ফ্লাইটে বেশি জায়গা নেয়” বলে মন্তব্য করে বিতর্ক সৃষ্টি করেছেন।

কর্ণাটকের হুবলি-ধারওয়াদ (Hubli-Dharwad) কেন্দ্রের বিজেপি বিধায়ক অরবিন্দ বেল্লাদ। নবীনের মৃতদেহ কবে নাগাদ তার শহর হাভেরিতে (Haveri,) ফিরিয়ে আনা হবে তাকে ঘিরে সৃষ্টি হওয়া অনিশ্চয়তা নিয়ে প্রশ্নের জবাবে এই কথা বলেন তিনি। বেলাদ বলেন, “সরকার নবীনের মৃতদেহ ফিরিয়ে আনার জন্য প্রচেষ্টা চালাচ্ছে। ইউক্রেন একটি যুদ্ধক্ষেত্র এবং সবাই এটি সম্পর্কে অবগত। চেষ্টা করা হচ্ছে এবং সম্ভব হলে মৃতদেহ ফিরিয়ে আনা হবে।”

আরও পড়ুন: ইউক্রেন নিয়ে মোদির জরুরি বৈঠক, আটকে পড়াদের উদ্ধারে যাচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রীরা

তিনি আরও বলেন যে, “যদিও যারা জীবিত তাদের ফিরিয়ে আনা খুবই চ্যালেঞ্জিং, তবে মৃতদের ফিরিয়ে আনা আরও কঠিন হয়ে পড়েছে কারণ মৃতদেহ ফ্লাইটে আরও বেশি জায়গা নেয়। একটি মৃতদেহের পরিবর্তে, ফ্লাইটে আট থেকে দশ জনকে রাখা সম্ভব হয়।

নবীনের বাবা শেখরপ্পা জ্ঞানগৌড়া (Shekharappa Gyanagowda) বুধবার বলেছিলেন যে সরকার তাকে আশ্বস্ত করেছে যে “দুই দিনের মধ্যে” তার মৃতদেহ দেশে ফিরিয়ে আনা হবে। তিনি বলেছেন যে তিনি প্রধানমন্ত্রী মোদী (PM Modi) এবং কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোমাই (Basavaraj Bommai) উভয়ের কাছে তাঁর ছেলের মৃতদেহ বাড়িতে আনতে সাহায্য করার জন্য অনুরোধ করেছেন।

আরও পড়ুন: আটকে থাকা ছাত্র ফেরানো নিয়ে জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে তিরস্কার রোমানিয়ার মেয়রের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest