Body With Hand Cut Off Tied To Barricade At Farmers' Protest

কৃষক আন্দোলনের মূল মঞ্চের পাশে কাটা হাত; ব্যারিকেডে ঝোলানো দেহ, তুঙ্গে রাজনৈতিক চাপানউতোর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পুলিশের উলটানো ব্যারিকেডে ঝোলানো দেহ। দুই হাতই ব্যারিকেডের সঙ্গে দড়ি দিয়ে বাঁধা। বাঁ-হাতের কনুইয়ের নীচ থেকে কাটা। ধারেকাছে নেই হাতের কাটা অংশও। গায়ে রক্তের ছিটে লেগে আছে। চোখ ঠিকরে বেরিয়ে আসছে। শুক্রবার সিংঘু (Singhu) সীমানায় পুলিশ ওই ব্যক্তির মৃতদেহ উদ্ধার করেছে। এই ঘটনায় শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। কৃষকদের মধ্যে ছড়িয়েছে তীব্র অসন্তোষ।

পুলিশ সূত্রে খবর, নিহতের ৩৫ বছর বয়সি। শুক্রবার ভোর পাঁচটা নাগাদ দেহটি প্রথম দেখতে পাওয়া যায়। কুন্দলি থানার পুলিশ দেহটি উদ্ধার করে। স্থানীয় হাসপাতালে দেহটি ময়নাতদন্তে পাঠানো হয়েছে। পুলিশ জানিয়েছে, নৃশংসভাবে খুন করা হয়েছে ওই ব্যক্তিকে। নিহতের হাত কবজি থেকে কেটে নেওয়া হয়। শুধু তাই নয়, গোড়ালি থেকে কেটে নেওয়া হয়েছে একটি পায়ের পাতাও। পুলিশ এই ঘটনায় অপরিচিত এক ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছে। ঘটনাটির তদন্তও শুরু করেছে। তবে কে বা কারা এই হত্যাকাণ্ডটি ঘটিয়েছে, সে ব্যাপারে এখনও নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি।
বেশ কয়েকটি ভাইরাল ভিডিয়ো শুক্রবার সকালে সামনে এসেছে। তার একটিতে দেখা যাচ্ছে পঞ্জাবি নিহাং সম্প্রদায়ের কিছু মানুষ এক যুবকের উপর অত্যাচার করছেন। মাটিতে ফেলে মারধর করা হচ্ছে ওই.যুবককে। তবে এই ভিডিয়োর যুবকই মৃত ব্যক্তি কি না, সে ব্যাপারে তদন্তকারীরা নিশ্চিত নন। তাই ভিডিয়ো নিয়ে এখনই কোনও মন্তব্য করতে চায়নি স্থানীয় কুন্দলি থানার পুলিশ।

বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুূযায়ী, ওই ব্যক্তিকে বেধড়ক মারধর করা হয়। ওই ব্যক্তি শিখদের পবিত্র ধর্মগ্রন্থ গুরু গ্রন্থ সাহিবের অবমাননা করেছিলেন বলে অভিযোগ তোলা হয়েছিল। বেধড়ক মারধরের জেরে মৃত্যু হয় ওই ব্যক্তির। দেহ পুলিশের ব্যারিকেডে ঝুলিয়ে দেওয়া হয়। তারপর বাঁ-হাতের কনুইয়ের নীচের অংশ কেটে নেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest