Breaking records every day! Petrol-diesel prices go up again

Fuel Price: প্রতিদিন ভাঙছে রেকর্ড!‌ ফের বাড়ল পেট্রল-‌ডিজেলের দাম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পুজোর মুখে প্রতিদিনই বাড়ছে জ্বালানির দাম। এই নিয়ে টানা তিনদিন পেট্রল ও ডিজেলের দাম বাড়াল রাষ্ট্রায়ত্ত তেল সংস্থা। বৃহস্পতিবার কলকাতায় লিটারপ্রতি পেট্রলের দাম বাড়ল ২৯ পয়সা ও  ডিজেলের দাম বাড়ল ৩৫ পয়সা। যার ফলে পেট্রলের বর্ধিত দাম হল ১০৩ টাকা ‌৯৪ পয়সা ও ডিজেলের দাম দাঁড়াল ৯৪ টাকা ৮৮ পয়সা।

৪ অক্টোবর বাদ দিয়ে গত ৩০ সেপ্টেম্বর থেকে টানা বেড়েছে জ্বালানির মূল্য। দিনের পর দিন নতুন রেকর্ড তৈরি করছে পেট্রল-‌ডিজেলের দাম। এদিকে বুধবার ১৫ টাকা দাম বেড়েছে সিলিন্ডার প্রতি রান্নার গ্যাসের। একে করোনায় কাজ হারিয়েছেন বহু মানুষ, অন্যদিকে পুজোর মরসুমে জ্বালানির দাম বৃদ্ধিকে গোদের ওপর বিষফোঁড়া বলেই মনে করছেন আমজনতা।

এদিন দিল্লিতে পেট্রল ও ডিজেলের দাম বাড়ল যথাক্রমে ৩০ পয়সা ও ৩৫ পয়সা, যার ফলে রাজধানীতে পেট্রলের বর্ধিত দাম হল ১০২ টাকা ‌৯৪ পয়সা ও ৯১ টাকা ৭৭ পয়সা। এদিকে মেট্রো শহরগুলির মধ্যে মুম্বইয়ে জ্বালানির দাম সবচেয়ে বেশি। সেখানে লিটারপ্রতি পেট্রল ও ডিজেলের দাম বেড়ে দাঁড়াল ১০৯ টাকা ২৫ পয়সা ও ৯৯ টাকা ৫৫ পয়সা।

কেন্দ্র একপ্রকার নির্বিকার। আন্তর্জাতিক বাজারে অশোধিত তেলের মূল্যবৃদ্ধির উপর দায় চাপিয়েই কাজ সেরেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। তিনি জানিয়েছেন, পেট্রোপণ্য আমাদের বিদেশ থেকে আমদানি করতে হয়। তাই এর দামের উপর আমাদের নিয়ন্ত্রণ থাকে না। এটা আন্তর্জাতিক বাজারের উপর নির্ভর করে। নির্মলার বক্তব্য, পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি জটিল সমস্যা। যার সমাধান করতে কেন্দ্র ও রাজ্যকে একসঙ্গে কাজ করতে হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest