Budget 2023: Sudip Banerjee And Derek Obrien Is Present In Congress Meeting On Budget With Mallikarjun Kharge

Budget 2023: সংসদে কংগ্রেসের ডাকা বৈঠকে তৃণমূলের সুদীপ-ডেরেক, হাত-ঘাসফুল নয়া সমীকরণে জল্পনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জাতীয় রাজনীতিতে (Budget 2023) কংগ্রেস (Congress) এবং তৃণমূলের সমীকরণে ফের বদলের ইঙ্গিত! সংসদে রাষ্ট্রপতির ভাষণের জবাবি ভাষণ শুরুর আগে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের ডাকা বৈঠকে হাজির হলেন তৃণমূলের দুই শীর্ষ নেতা।

বুধবার দ্বিতীয় মোদী সরকারের শেষ পূর্ণাঙ্গ বাজেট পেশ করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। আয়কর ছাড় থেকে শুরু করে আবাস যোজনায় বরাদ্দ বৃদ্ধি, একাধিক চমক ছিল এই বাজেটে। কিন্তু, মমতা বন্দ্যোপাধ্যায় এই বাজেটকে ‘অমাবস্যার বাজেট’ বলে কটাক্ষ করেছেন।

আরও পড়ুন: Andhra Pradesh : নয়া রাজধানীর নাম ঘোষণা খোদ মুখ্যমন্ত্রীর

অন্যদিকে, রাহুল গান্ধী বাজেটকে ‘অলীক’ বাজেট বলে তোপ দেগেছেন। আজ রাষ্ট্রপতির অভিভাষণে ধন্যবাদজ্ঞাপক প্রস্তাবের উপর আলোচনা হতে চলেছে। এই বাজেটকে সামনে রেখে BJP-কে তোপ দাগতে বিরোধীদের সঙ্গে বৈঠক করছে কংগ্রেস। মল্লিকার্জুন খাড়গের নেতৃত্বে বাজেট নিয়ে এই আলোচনায় উপস্থিত তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় ও ডেরেক ও’ব্রায়েন।

তাহলে কি ফের বদলাচ্ছে তৃণমূল এবং কংগ্রেসের (Congress) মধ্যেকার রাজনৈতিক সমীকরণ? কদিন আগেই কংগ্রেসের ভারত জোড়ো যাত্রায় অংশ নেওয়ার আমন্ত্রণ ফিরিয়ে দিয়েছিল তৃণমূল। যা নিয়ে বিস্তর লেখালেখি হয়েছে। বিজেপি বিরোধিতায় তৃণমূলের সদিচ্ছা নিয়ে প্রশ্ন তুলেছে কংগ্রেস। যদিও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন, তাঁর কাছে কোনও আমন্ত্রণপত্র আসেনি। সেসব পর্ব মিটতে না মিটতেই সংসদে ফের কাঁধে কাঁধ মিলিয়ে চলার ইঙ্গিত মিলল দুই শিবিরের তরফে।

আরও পড়ুন: Union Budget 2023-24: মাদ্রাসার তহবিলে ব্যাপক কাটছাঁট, কমানো হল ৮৭ শতাংশ বৃত্তি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest