প্রবল বৃষ্টিতে মুম্বইয়ের ভেঙে পড়ল বহুতল, মৃত কমপক্ষে ১১

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নির্ধারিত সময়ের আগেই বর্ষা প্রবেশ করেছে মুম্বইয়ে (Mumbai)। আর মরসুমের শুরুতেই প্রবল বৃষ্টিতে জলমগ্ন বাণিজ্যনগরী। অধিকাংশ রাস্তায় কার্যত বন্ধ যানচলাচল। তার মাঝে বিপত্তি। বুধবার রাতে মালাড এলাকায় একটি চারতলা বাড়ি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। এখনও পর্যন্ত প্রাণ গিয়েছে ১১ জনের। জখম হয়েছেন ১৮ জন। তাঁদের মধ্যে সাতজনের অবস্থা যথেষ্ট আশঙ্কাজনক। ধ্বংসাবশেষের নিচে এখনও অনেকের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। চলছে জোর তল্লাশি।

বুধবার প্রবল বৃষ্টিতে দিনভর বিপর্যস্ত হয়েছে মুম্বই। বিভিন্ন প্রান্তে জমে গিয়েছে জল। তারইমধ্যে রাত ১০ টা নাগাদ মালাড ওয়েস্টের নিউ কালেক্টর কম্পাউডের একটি তিন তলা আবাসন হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। দ্রুত শুরু হয় উদ্ধারকাজ। রাতেই ঘটনাস্থলে আসেন মহারাষ্ট্রের মন্ত্রী আসলাম শেখ। তিনি বলেন, ‘বৃষ্টির জন্য বাড়িটি ভেঙে পড়েছে। উদ্ধারকাজ চলছে। আহতদের হাসপাতালের ভরতি করা হয়েছে। ধ্বংসস্তূপের নীচে কেউ আটকে আছেন কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।’

আরও পড়ুন: কেন্দ্রের নির্দেশে নিষিদ্ধ হল কৃষক আন্দোলন সমর্থনকারী Jazzy B-র টুইটার অ্যাকাউন্ট

সিদ্দিকি নামে এক স্থানীয় বাসিন্দা সংবাদসংস্থা এএনআইকে বলেন, ‘রাত ১০ টা ১৫ মিনিট ঘটনাটি ঘটেছে। দু’জন আমায় বাড়ি থেকে বেরিয়ে আসতে বললে আমি বেড়িয়ে আসি। বাইরে আসার সময় দেখি যে আমাদের আবাসনের কাছে একটি ডেয়ারি-সহ তিনটি আবাসন ভেঙে পড়েছে।’ বৃহন্মুম্বই পুরনিগমের তরফে জানানো হয়েছে, সেই আবাসন ভেঙে পড়ার ফলে আশপাশের কয়েকটি বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। সেগুলি এখন ‘বিপজ্জনক’ অবস্থায় আছে। সেই বাড়িগুলির বাসিন্দাদের ইতিমধ্যে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে মুম্বইয়ের অতিরিক্ত পুলিশ কমিশনার দিলীপ সাওয়ান্ত জানান, একটি তিনতলা বাড়ি অপর একটি বাড়ির উপর ভেঙে পড়ে। ধ্বংসস্তূপ থেকে আপাতত ১৮ জনকে উদ্ধার করা হয়েছে। তাঁদের মধ্যে ১১ জনের মৃত্যু হয়েছে। কীভাবে আবাসন ভেঙে পড়েছে, তা নিয়ে পূর্ণাঙ্গ তদন্ত করা হবে। সেইমতো নেওয়া হবে উপযুক্ত ব্যবস্থা।

আরও পড়ুন: টাকা তোলার নিয়মে বদল আনছে এসবিআই, চেকবইয়ের ক্ষেত্রেও গুণতে হবে বাড়তি টাকা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest