Site icon The News Nest

Prayagraj : দোষ প্রমাণের আগেই ‘সাজা’, দ্বিতীয় দিনও যোগীর বুলডোজার তাণ্ডব অব্যাহত

prayagraj scaled

গর্জন থামার নাম নেই যোগীর বুলডোজারের। বিজেপির মুখপাত্র (এখন সাসপেন্ডেড) নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে উত্তরপ্রদেশের সহারানপুরে বিক্ষোভ সমাবেশে অংশ নেওয়ার অভিযোগে শনিবার দু’জনের বাড়ি চুরমার করে দিয়েছিল সরকারি বুলডোজার। রবিবার বুলডোজার চলল প্রয়াগরাজে। তাসের ঘরের মতো গুঁড়িয়ে গেল রাজনীতিক জাভেদ মহম্মদের বাড়ি।

স্থানীয় সূত্রে খবর, প্রয়াগরাজের পুরসভা বুলডোজার চালানোর আগের রাতে জাভেদের বাড়ির সামনে একটি নোটিস ঝুলিয়ে দেয়। তাতে দাবি করা হয়, জাভেদের বাড়ির প্রথম ও দ্বিতীয় তলে বেআইনি নির্মাণ হয়েছে। তাতে আরও দাবি করা হয়, কেন তাঁর বাড়ির বেআইনি অংশ ভেঙে ফেলা হবে না, তা জানতে চেয়ে মে মাসে জাভেদের জবাব তলব করা হলেও, তিনি জবাব দেননি।

আরও পড়ুন:  Murder: টাকা নিয়ে বচসা, প্রকাশ্য রাস্তায় গলার নলি কেটে, মাথা থেঁতলে খুন!

সম্প্রতি পয়গম্বরকে নিয়ে নূপুর শর্মার মন্তব্যের প্রেক্ষিতে হিংসা ছড়ায় উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গায়। সেই সময়ই সরকারের তরফে বুলডোজার চালানোর ‘হুঁশিয়ারি’ দেওয়া হয়েছিল। সেই মতো আজ উত্তরপ্রদেশের প্রয়াগরাজ, সাহারানপুর ও কানপুরে হিংসা ছড়ানোয় অভিযুক্তদের সম্পত্তি ধ্বংস করার কাজ শুরু করল যোগীর প্রশাসন। বুলডোজার চালিয়ে অভিযুক্তদের সম্পত্তি ধ্বংস করার একটি ভিডিয়ো শেয়ার করে সহারনপুর পুলিশ। সমাজে সম্প্রতি নষ্ট ও শান্তিভঙ্গের অভিযোগে সাহারানপুরে ৬৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এদিকে কানপুরে অভিযুক্ত জাফর হায়াত হাসমির ঘনিষ্ঠ আত্মীয়ের বাড়ি ভেঙে দিয়েছে কানপুর ডেভলপমেন্ট অথরিটি। এ ক্ষেত্রেও সরকারি যুক্তি ছিল, বাড়ি দু’টি বেআইনি ভাবে তৈরি হয়েছে।

এর আগে যোগীর মিডিয়া উপদেষ্টা মৃত্যুঞ্জয় কুমার এবং বিজেপির অন্য কয়েকজন নেতা গতকালই বুলডোজার চালানোর হুঁশিয়ারি দিয়েছিলেন। যোগী সরকারের মন্ত্রী ও প্রদেশ বিজেপির সভাপতি স্বতন্ত্র দেব সিংহও অভিযুক্তদের ঘরবাড়ি ভাঙতে বুলডোজার চালানোর পক্ষে সওয়াল করেছিলেন।

আরও পড়ুন: PM Kisan Scheme: পিএম কিষাণের জন্য আবেদন করেছিলেন? এটা না করলে দ্বাদশ কিস্তির টাকা পাবেন না

Exit mobile version