CBI sent notice to Trinamool MP Dev in cattle smuggling case

Dev: গরুপাচার মামলায় সাংসদ-অভিনেতাকে নোটিস CBI-এর, নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গরুপাচার মামলায় নাম জড়ালো অভিনেতা-সাংসদ দেবের (Dev)। ঘাটাল (Ghatal) কেন্দ্রের তৃণমূল (TMC) সাংসদ (MP) দীপক অধিকারী অর্থাৎ দেবকে নোটিস পাঠিয়েছে CBI। আগামী ১৫ ফেব্রয়ারি সাংসদ অভিনেতাকে হাজিরার নির্দেশ দিয়েছে সিবিআই(CBI)।

দেবের সঙ্গে গরু পাচার কাণ্ডের কী সম্পর্ক তা অবশ্য এখনও স্পষ্ট নয়। সিবিআইয়ের নোটিসেও এ ব্যাপারে কিছু বলা হয়নি। তবে সূত্রের খবর গরু পাচার কাণ্ডে যে সমস্ত সাক্ষীদের ইতিমধ্যে জেরা করেছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা, তাদের বয়ানেই উঠে এসেছে অভিনেতা ও সাংসদ দেবের নাম। যদিও তৃণমূল সাংসদ দেব এই নোটিস নিয়ে বুধবার বিকেল পাঁচটা পর্যন্ত কোনও মন্তব্য করেননি।

আরও পড়ুন: সিঁড়ির রেলিং বেয়ে নামতে গিয়ে দুর্ঘটনা, মালদহ হাসপাতালে আছড়ে পড়ে মৃত্যু শিশুর

গরু পাচার কাণ্ডের তদন্তে রাজ্য পুলিশের বেশ কয়েক জন কর্তা ও নিচু তলার কিছু ইনস্পেক্টরকে ইতিমধ্যে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই ও ইডি। রাজ্যের এক মন্ত্রী এবং আইনজীবীকেও তলব করা হয়েছে। এর আগে তদন্তকারীরা জানিয়েছিলেন গরু পাচারের লভ্যাংশের বেআইনি টাকাকে বৈধ করতে কিছু প্রভাবশালী ব্যক্তির যোগ প্রকাশ্যে এসেছে। যদিও এর আগে জানুয়ারির শেষ সপ্তাহে গরু পাচার কাণ্ডের মূল অভিযুক্ত এনামুল হককে জামিন দিয়েছে সুপ্রিম কোর্ট।

সিবিআই সূত্রে আরও জানা গিয়েছে, আগামী মঙ্গলবার বেলা ১১টায় দেবকে নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার কথা বলা হয়েছে নোটিসে। তাঁকে প্রশ্নোত্তর পর্বের সবটাই রেকর্ড করা হবে। এনামুল এবং তাঁর সঙ্গীদের সঙ্গে দেবের যোগসূত্র খতিয়ে দেখতে চান তদন্তকারীরা। পাশাপাশি, গরু পাচার নিয়ে আরও কোনও তথ্য তাঁর কাছে পাওয়া যায় কি না, সেদিকেও নজর রয়েছে সিবিআইয়ের।

আরও পড়ুন: Burdwan: প্রকাশ্যে শুটআউট! লটারির টিকিট বিক্রেতাকে খুন করে টাকা লুট দুষ্কৃতীদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest