'Change will come in 24' - optimistic Javed-Shabana, Mamata requests to write a song on ‘khela hobe’ slogan

‘চব্বিশে পরিবর্তন আসবেই’ – আশাবাদী জাভেদ-শাবানা, ‘খেলা হবে’ নিয়ে গান লিখতে অনুরোধ মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজনৈতিক পরিসর পেরিয়ে এবার দেশের সংস্কৃতি জগতে বিচরণ মমতার (Mamata Banerjee)! বৃহস্পতিবার তৃণমূল সুপ্রিমোর সঙ্গে দেখা করলেন বলিউডের কিংবদন্তি গীতিকার জাভেদ আখতার এবং খ্যাতনামা অভিনেত্রী শাবানা আজমি। ২০২৪-এ দেশে পরিবর্তন আসবেই, মমতার সঙ্গে সাক্ষাতের পর দৃঢ়প্রত্যয়ী মোদি বিরোধী হিসাবে খ্যাত দম্পতি।

বৃষ্টি ভেজা দিল্লিতে সকাল থেকে একের পর এক বৈঠক করে চলেছেন মুখ্যমন্ত্রী। বিকেলে মমতার সঙ্গে দেখা করতে আসেন ঘোষিত মোদী-বিরোধী বি-টাউন খ্যাত জাভেদ-শাবানা। আলোচনা সেরে বেরিয়ে এসে জাভেদ বললেন, ‘‘আমি মমতার কাছে কৃতজ্ঞ।’’ একই সঙ্গে তিনি মনে করিয়ে দিলেন, যে ভাবে পশ্চিমবঙ্গে ‘পরিবর্তন’ চেয়েছেন মমতা, সে ভাবেই দেশেও পরিবর্তন চাইছেন। নিশ্চয়ই পরিবর্তন আসবে।

আরও পড়ুন: Pegasus কাণ্ডের প্রতিবাদ: চোখে কালো কাপড় বেঁধে, কালো ঘোড়া নিয়ে পথে নামলেন Madan Mitra

বৈঠক শেষে বেরিয়ে মমতাকে পাশে দাঁড় করিয়েই সাংবাদিক বৈঠক করেন তাঁরা। সাংবাদিকরা প্রশ্ন করেন, পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে ‘খেলা হবে’ স্লোগান জনপ্রিয় হয়েছে। জাতীয় স্তরে পৌঁছে গিয়েছে এটি। একজন কবি হিসাবে এই স্লোগান ও তাকে ঘিরে উন্মাদনাকে কতটা? জাভেদ আখতার উত্তরে বলেন, ‘‘এটা আর নতুন করে বলে দিতে হবে না। সকলের মুখে মুখে ফিরছে এই স্লোগান। আমার উত্তর দেওয়ার বদলে আপনারা বুঝে নিন, কতটা জনপ্রিয় হয়েছে এটি।’’ এরপরেই শাবানা ও জাভেদের মাঝে দাঁড়িয়ে থাকা মমতা ঝুঁকে পড়ে জাভেদকে বলেন, ‘‘খেলা হবে নিয়ে একটি গান লিখে দিন আপনি।’’ প্রস্তাবকে স্বাগত জানান শাবানা আজমিও।

বিরোধী জোটের মুখ কে হবেন, তা নিয়েও জাভেদকে প্রশ্ন করেন সাংবাদিকরা। জাভেদ বলেন, ‘‘কে নেতৃত্ব দেবেন, সেটি পরের বিষয়। গুরুত্বপূর্ণ হল আমরা কেমন ভারত চাই। আমরা ভারতের কেমন ঐতিহ্য, কেমন স্বাধীনতা, কেমন গণতন্ত্র চাই। গণতন্ত্রকে যতটা ভাল করা যায়, ততটাই ভাল করতে হবে।’’

আরও পড়ুন: উলট পুরান ! মমতার হাত ধরতেও রাজি বিমান ! কী বলল তৃণমূল?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest