child drowns as family forces him to take ganga dip in Haridwar to cure cancer Child Death

Haridwar: কুসংস্কার! ক্যানসারে আক্রান্ত সন্তানকে গঙ্গায় ডুব দেওয়ালো বাবা-মা, মিলল দেহ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বয়স মাত্র পাঁচ ।ব্লাড ক্যানসারে আক্রান্ত ছিল শিশু।অভিভাবকরা তাকে বার বার গঙ্গায় স্নান করিয়েছে বলে অভিযোগ। বার বার তাকে ডুব দেওয়ানো হয়েছে গঙ্গায়। তাদের অন্ধ বিশ্বাস গঙ্গায় ডুব দিলে ক্যানসার ভালো হয়ে যায়। এই বিশ্বাসকে সঙ্গে করে হরিদ্বারের হর কি পৌরি এলাকায় তাকে বার বার গঙ্গায় স্নান করানো হয়েছে বলে অভিযোগ। তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। কিন্তু শিশুর বাবা মায়ের দাবি শিশুটি আগেই মারা গিয়েছিল। বেঁচে উঠতে পারে এই আশায় তাকে স্নান করানো হয়েছিল।
ভারত আছে সেই ভারতেই! মা-বাবার কুসংস্কারের বলি হল পাঁচ বছরের ক্যানসার আক্রান্ত শিশু।

পুলিশ জানিয়েছে, ‘অলৌকিক’ প্রক্রিয়ায় মারণ রোগ সারবে এই আশায় গঙ্গায় ডোবানো হয়েছিল অসুস্থ শিশুটিকে। যদিও হাড়হিম করা ঠান্ডা জল সহ্য করতে পারেনি শিশুটি। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে তার। বুধবার হরিদ্বারের (Haridwar) ‘হর কি পৌড়ি’ ঘাটের এই ঘটনায় শোকের ছায়া নামে। ভাইরাল হয়েছে মর্মান্তিক ঘটনার ভিডিও।

দিল্লির বাসিন্দা পরিবারটি অসুস্থ শিশুর গঙ্গাস্নানের জন্যই ‘হর কি পৌড়ি’ ঘাটে এসেছিল। ছোটবেলা থেকেই ক্যানসারে আক্রান্ত শিশুর সম্প্রতি অবস্থার অবনতি হয়। এর পরেই অলৌকিক উপায়ে রোগ নিরাময়ের ভাবনা আসে পরিবারের সদস্যদের মাথায়। সেই মতোই হরিদ্বারে এসে অসুস্থ সন্তানকে বার বার গঙ্গায় ডুব দেওয়ানো হয়। এর ফলেই শিশুটির শ্বাসরোধ হয়ে মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

শিশুমৃত্যুর খবর পেয়ে পুলিশ পৌঁছায় ঘটনাস্থলে। তাকে দ্রুত স্থানীয় জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, ‘হর কি পৌড়ি’ ঘাটে ডোবানো হচ্ছে শিশুটিকে। আরেকটি ভিডিও ক্লিপে দেখা গিয়েছে, উপুর হয়ে মেঝেতে পড়ে রয়েছে নিথর শিশুটি। সেই সময় মহিলাকে হাসতে হাসতে বলতে শোনা যায়, ‘‘এ বার আমার সন্তান উঠে দাঁড়াবে। আমি জানি ঠিক উঠে দাঁড়াবে।’’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest