Chopper carrying Chief of Defence Staff General Bipin Rawat was travelling Crashed in Opty,

Helicopter Crash: দেহের ৯০ শতাংশই পুড়ে গিয়েছে বিপিন রাওয়াতের, এখনও পর্যন্ত মৃত ১১, দাবি সূত্রের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তামিলনাড়ুর কুন্নুরে হেলিকপ্টার দুর্ঘটনায় গুরুতর জখম চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়ত। সেনা সর্বাধিনায়ককে গুরুতর জখম অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাঁকে ভর্তি করানো হয়েছে হাসপাতালে।

বুধবার বেলা ১২টা ৪০ মিনিটে তামিলনাড়ুর কুন্নুরের জঙ্গলে ভেঙে পড়ে সেনার এমআই- ১৭ কপ্টারটি। ওই হেলিকপ্টারেই ছিলেন বিপিন। তাঁর স্ত্রীও সেনা সর্বাধিনায়কের সঙ্গেই ছিলেন বলে জানা গিয়েছে। সেনার ওই কপ্টারে বিপিন-সহ মোট ১৪ জন ছিলেন। ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধারকাজ চলছে জোরকদমে। কুন্নুরে গভীর জঙ্গলে ভেঙে পড়ার পরেই হেলিকপ্টারে আগুন ধরে যায়। নীলগিরির কালেক্টর প্রাথমিক ভাবে জানান, কপ্টার দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে। তবে পরে জানা যায়, ১১ জনের মৃত্যু হয়েছে।

দুর্ঘটনাস্থল থেকে রাওয়াতকে উদ্ধার করে নিকটবর্তী ওয়েলিংটন বেস ক্যাম্পের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, প্রতিরক্ষা প্রধান গুরুতর আহত হয়েছেন। তাঁর দেহের ৯০ শতাংশই পুড়ে গিয়েছে।  কীভাবে দুর্ঘটনার মুখে পড়ল প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াতের হেলিকপ্টার, তা জানতে তদন্তের নির্দেশ দিল সেনাবাহিনী। অন্তর্ঘাতের আশঙ্কা থাকলেও, আপাতত দুর্ঘটনা মনে করেই গোটা ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। অন্যদিকে প্রতিরক্ষা মন্ত্রকও গুরুত্বপূর্ণ বৈঠকে বসেছে। গত ৩০ মি্নিট ধরে এই বৈঠক চলছে বলে জানা গিয়েছে। কিছুক্ষণের মধ্যেই সংসদে বিবৃতি দিতে পারেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

অন্যদিকে, দুর্ঘটনার খবর পাওয়ার পরই কোয়েম্বাটোরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন (Tamil Nadu Chief Minister MK Stalin to move Coimbatore) ৷ সূত্রের খবর, বুধবার বিকেলেই চেন্নাই বিমানবন্দর থেকে কোয়েম্বাটোর রওনা দেবেন তিনি ৷ তারপর সেখান থেকে যাবে নীলগিরি ৷ প্রসঙ্গত, এদিন নীলগিরির দুর্গম পাহাড়ি এলাকাতেই ভেঙে পড়ে বায়ুসেনার ওই চপার ৷

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest