Clubhouse Chat Targets Muslim Women, Panel Asks Cops To Act

প্রতি মুহূর্তে বাড়ছে বিদ্বেষ! এবার ‘ক্লাব হাউস’ অ্যাপে মুসলিম মেয়েদের নিয়ে আপত্তিকর কথা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দিল্লি কমিশন ফর উইমেন (DCW) সেরাজ্যের পুলিশকে একটি নোটিশ জারি করেছে, অডিও চ্যাট অ্যাপ, ক্লাবহাউসে মুসলিম মহিলাদের বিরুদ্ধে অশ্লীল মন্তব্য করা লোকেদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য।

গত ২৪ জানুয়ারি ক্লাব হাউস অ্যাপটিতে একটি ভিডিও ভাইরাল হয়। যে অনুষ্ঠানের টপিক ছিল ‘মুসলিম নারীরা হিন্দু নারীদের চেয়ে বেশি সুন্দর’। এই অনুষ্ঠানে অনেকেই বক্তব্য রাখেন। মুসলিমদের সম্পর্কে অনেক বক্তাই অশ্লীল, অবমাননাকর মন্তব্য করে। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ক্লাব হাউসে বসে এই ধরনের কুরুচিকর মন্তব্যকারীদের বিরুদ্ধে সুয়োমোটো কেস দায়ের  করা হয় কমিশনের পক্ষ থেকে।

আরও পড়ুন: মুলায়মের ঘরে ভাঙন ধরাল বিজেপি, পদ্ম বনে যেতে পারেন পুত্রবধূ অপর্ণা

দিল্লি মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল জানান,  কোনও এক ব্যক্তি এই অশ্লীল কথোপকথনে রের্কড করা ভিডিওটি ট্যুইট করেছেন। এটা খুবই সিরিয়াস বিষয়। এর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। কমিশন এই বিষয়ে অভিযোগ নথিভুক্ত করেছে। বিবৃতিতে বলা হয়েছে, “দেশে এই ধরনের ঘটনা বাড়ছে বলে আমি ক্ষুব্ধ বোধ করছি। দোষীদের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেওয়া দরকার এবং সেই কারণেই আমি দিল্লি পুলিশকে এই বিষয়ে অবিলম্বে এফআইআর এবং গ্রেপ্তারের জন্য একটি নোটিশ জারি করেছি। ”

এই অভিযুক্তকারীদেরকারীদের শনাক্ত করে গ্রেফতারের বিষয় বিস্তারিত জানতে চাওয়া হয়েছে। দিল্লি মহিলা কমিশনের প্রধান আরও জানান, যদি এই ঘটনায় কেউ গ্রেফতার না হয়, তাহলে তার কারণ দেখাতে হবে। আগামী ২৪ জানুয়ারির মধ্যে বিস্তারিত বিবরণ জানিয়ে রিপোর্ট পেশ করতে হবে।

বুল্লি বাই, সুল্লি ডিলসের পর এটি তৃতীয ঘটনা যেখানে মুসলিম মেয়েদের হেনস্থা করা হল।

আরও পড়ুন: টেলিপ্রম্পটার বিকল হতেই ‘নীরব’ মোদী! কটাক্ষ রাহুলের, দিনভর ট্রেন্ডিং “টেলিপ্রম্পটার প্রধানমন্ত্রী”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest