Comedian Munawar Faruqui's Delhi Show Cancelled As Cops Deny Permission

Munawar Faruqui: ‘সাম্প্রদায়িক সম্প্রীতির উপর প্রভাব পড়তে পারে’, দিল্লিতে শোয়ের অনুমতি পেলেন না ফারুকি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কৌতুকাভিনেতা মুনাওয়ার ফারুকিকে অনুষ্ঠান করার অনুমতি দিয়েও তা বাতিল করল দিল্লি পুলিশ। ফারুকির অনুষ্ঠান দিল্লির বিশেষ কিছু এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতির উপর প্রভাব ফেলতে পারে জানিয়ে এই অনুমতি বাতিল করা হয়েছে।

আগামিকাল, ২৮ আগস্ট দিল্লির কেদারনাথ শানি অডিটরিয়ামে বেলা ২টো থেকে রাত সাড়ে ন’টা পর্যন্ত শো হওয়ার কথা ছিল ফারুকির (Munawar Faruqui)। বেসরকারি সংস্থার আয়োজকরা এই শোয়ের জন্য প্রথমে পুলিশের কাছ থেকে অনুমতি পেয়েছিল। কিন্তু তারপর ফের মত বদলে অনুমতি খারিজ করে দেওয়া হয়। কারণ হিসেবে তুলে ধরা হয়, সাম্প্রদায়িক শান্তির বিষয়টিকে। পুলিশের দাবি, কমেডিয়ানের পারফরম্যান্সে ওই এলাকায় সাম্প্রদায়িক অশান্তি ছড়াতে পারে। তাই কোনও ঝুঁকি নিতে চায় না তারা। সেই কারণেই অনুমতি দেওয়া হচ্ছে না।

গত সপ্তাহে বেঙ্গালুরুতেও ফারুকির একটি শো বাতিল হয়েছিল। পরের দিন অবশ্য হায়দরাবাদের হাইটেক সিটির একটি প্রেক্ষাগৃহে অনুষ্ঠান করেন ফারুকি। এই অনুষ্ঠান ভন্ডুল করতে এসে তেলঙ্গানা পুলিশের হাতে গ্রেফতার হন বিজেপির বেশ কিছু কর্মী-সমর্থক। অনুষ্ঠান যাতে না হয়, তার জন্য বিজেপি যুব মোর্চার কর্মীরা আগে থেকেই অনুষ্ঠানস্থলের সামনে জড়ো হন। কিন্তু দর্শকদের নিরাপদে প্রেক্ষাগৃহের ভিতর পৌঁছে দিতে ব্যাপক পুলিশি নিরাপত্তার বন্দোবস্ত করেছিল তেলঙ্গানার টিআরএস সরকার।

আরও পড়ুন: Noida Twin Towers: ৩৫০০ কেজি বিস্ফোরক দিয়ে ৯ সেকেন্ডে গুঁড়িয়ে দেওয়া হবে ‘টুইন টাওয়ার’? কিন্তু কেন

শোয়ের অনুমতি না মেলায় সোশ্যাল মিডিয়ায় উঠেছে নিন্দার ঝড়। এই ঘটনার তীব্র সমালোচনা করেছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রও (Mahua Moitra)। দিল্লি পুলিশকে ‘শিরদাঁড়াহীন’ বলে কটাক্ষ করেন তিনি। প্রশ্ন তোলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি এতটাই ঠুনকো যে স্বাধীনতার ৭৫ বছর পরও এই কারণে একজন কমেডিয়ানের শো বাতিল করতে হয়?

আরও পড়ুন: Office of Profit Row: খারিজ বিধায়ক পদ, টালমাটাল ঝাড়খণ্ডে গদি হারাচ্ছেন হেমন্ত?

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest