Condition of Mulayam Singh Yadav is still critical and remains on life saving drugs

Mulayam Singh: সঙ্কটজনক উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী, দেওয়া হল জীবনদায়ী ওষুধ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গুরুতর অসুস্থ হয়ে হরিয়ানার এক বেসরকারি হাসপাতালে (Haryana Hospital) চিকিৎসাধীন প্রবীণ রাজনীতিবিদ মুলায়ম সিং যাদব (Mulayam Singh Yadav)। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থা সঙ্কটজনক। তাঁকে আইসিইউ-তে রেখে তাঁর চিকিৎসা চলছে, দেওয়া হচ্ছে জীবনদায়ী ওষুধ।

বৃহস্পতিবার ওই হাসপাতালের তরফে প্রকাশিত বুলেটিনে বলা, ‘বিশেষজ্ঞ চিকিৎসকদের ধারাবাহিক চেষ্টা সত্ত্বেও মুলায়ম সিংয়ের শারীরিক অবস্থার কোনও উন্নতি হয়নি।’ রবিবার থেকে গুরুগ্রামের ওই বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন জাতীয় রাজনীতির এই প্রবীণ ব্যক্তিত্ব। হাসপাতাল সূত্রের খবর, অশীতিপর মুলায়মের বার্ধক্যজনিত নানা সমস্যা রয়েছে। মূত্রনালীতে রয়েছে সংক্রমণ।

আরও পড়ুন: গর্ভপাত করাতে পারবেন অবিবাহিতরাও, ‘বৈবাহিক ধর্ষণ’ও ‘ধর্ষণ’ : সুপ্রিম কোর্ট

গত কয়েক দিন রাজনৈতিক বৈরিতা ভুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কংগ্রেস নেতা রাহুল গান্ধী, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ-সহ বিভিন্ন দলের নেতৃত্ব অখিলেশ যাদবকে ফোন করে প্রবীণ নেতার শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ নিয়েছেন।

গত মাসেই দিল্লির কাছে এই হাসপাতালে ভর্তি করা হয় উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদব। অনেকদিন ধরেই বেশ কিছু সমস্যা দেখা গিয়েছিল তাঁর। এদিকে সম্প্রতি গত ২ অক্টোবর তাঁর শারীরিক অবস্থার অবনতি দেখা গেলে তাঁকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছিল। এদিকে গত জুলাই মাসেই মারা যান মুলায়মের স্ত্রী সাধনা গুপ্ত। তিনি ফুসফুসের সংক্রমণ নিয়ে গুরুগ্রামের একটি হাসপাতালে ভর্তি ছিলেন।

আরও পড়ুন: Nobel Peace Prize: নোবেল শান্তি পুরস্কারের দৌড়ে মহম্মদ জুবেইর ও প্রতীক সিনহা, পেলেন ‘ফেভারিট’ তকমা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest