Himachal Pradesh: Cong deploys top leaders in Himachal to Horse-trading

Himachal Pradesh: শুরুতেই এগিয়ে ৩৬টি আসনে, বিধায়কদের লুকিয়ে রাখতে রিসর্ট খুঁজছে কংগ্রেস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হিমাচল প্রদেশে প্রায় চার দশকের ‘রেওয়াজ’ ভাঙবে বিজেপি? নাকি পাহাড়ি রাজ্যে সেই ‘রেওয়াজ’ ধরে রাখবে কংগ্রেস? উত্তর মিলতে চলেছে কিছুক্ষণ পরেই। আজ হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচনের ভোটগণনা হতে চলেছে। গত ৩৭ বছরে পাঁচ বছর অন্তর শাসক দল পালটে গিয়েছে।

এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত , বিজেপি একটি আসনে জিতে গিয়েছে। ২৮ টি আসনে এগিয়ে আছে। কংগ্রেস ৩৬ টি আসনে এগিয়ে আছে। তিনটি আসনে নির্দলরা জিতছে। নির্বাচন কমিশনের আপডেট অনুযায়ী, শুধুমাত্র সুন্দরনগরের ভোটের ফলাফল ঘোষণা করা হয়েছে। বিজেপির রাকেশ কুমার ৮,১২৫ ভোটে জিতেছে। হারিয়েছেন কংগ্রেসের সোহন লালকে।

আরও পড়ুন: Noida: প্রেমিকাকে বিয়ে করতে বান্ধবীকে খুন, ফুটন্ত তেলে বিকৃত করা হল মুখ

ভোটের ধারা অনুযায়ী, সেই রাজ্যে বিজেপির থেকে একটু এগিয়েই রয়েছে কংগ্রেস। আবার ভোটের ফল ত্রিশঙ্কু হওয়ার সম্ভাবনাকেও উড়িয়ে দিচ্ছিলেন না ভোটপণ্ডিতরা। এই পরিস্থিতিতে কংগ্রেস নেতৃত্বের চিন্তা বাড়ছে বই কমছে না। কংগ্রেস জিতলে এমনকি, ত্রিশঙ্কু হলেও ‘ঘোড়া কেনাবেচা’র আশঙ্কা করছেন হিমাচল প্রদেশের কংগ্রেস নেতৃত্ব। এর মধ্যেই আবার ভোটের ফলাফলের গতিপ্রকৃতি দেখে বিজেপির বিক্ষুব্ধ নেতাদের দলে ফেরাতে বৃহস্পতির সকালেই বিজেপির সাধারণ সম্পাদক বিনোদ তাওড়ে হিমাচলের উদ্দেশে রওনা দিয়েছেন। আর তাতে কংগ্রেসের উদ্বেগ আরও বেড়েছে। তড়িঘড়ি কংগ্রেস প্রার্থীদের রাজ্য থেকে দূরে কোথাও নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

কংগ্রেস সূত্রে খবর, দলে বিজেপির ‘সিঁদ’ কাটা রুখতে এগিয়ে থাকা প্রার্থীদের রাজস্থানের জয়পুরের একটি বিলাসবহুল রিসর্টে নিয়ে যাওয়ার পরিকল্পনা শুরু হয়েছে কংগ্রেসের অন্দরে। ইতিমধ্যেই হিমাচল কংগ্রেস নেতৃত্বের তরফে রাজস্থান কংগ্রেসের বর্ষীয়ান নেতা তথা মুখ্যমন্ত্রী অশোক গেহলটের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করা হয়েছে বলেও কংগ্রেস সূত্রে খবর। জয়ী প্রার্থীদের আর এক কংগ্রেস শাসিত রাজ্য ছত্তীসগঢ়েও নিয়ে যাওয়া হতে পারে বলে বলছে কংগ্রেসের আর একটি সূত্র। বৃহস্পতিবার রাত ৮টার মধ্যেই এই বিষয়ে পাকাপাকি সিদ্ধান্ত নেওয়া হবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: Gujrat : মোদী-রথে ছুটছে বিজেপি, এগিয়ে ১৪৯-এর বেশি আসনে, হিমাচলে হাড্ডাহাড্ডি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest