Site icon The News Nest

Gujarat Assembly Election : কংগ্রেসের প্রার্থীতালিকায় প্রবীণ তোগাড়িয়ার ভাই প্রফুল

togadia

হাতে আর একমাসও নেই। আর কয়েক দিনের মধ্যেই শুরু হতে চলেছে গুজরাট(Gujarat Assembly Election)বিধানসভা নির্বাচন।শুক্রবারই আপের তরফ থেকে অরবিন্দ কেজরিওয়াল (arvind kejriwal)মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ও ১১৮ টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করেছে। পাশাপাশি কংগ্রেসের (Congress)তরফ থেকেও শুক্রবার ঘোষণা করা হয়েছে গুজরাটের প্রথম ৪৩ জন প্রার্থীর নাম। তালিকায় রয়েছেন বিশ্ব হিন্দু পরিষদের(VHP) নেতা প্রবীণ তোগাড়িয়ার (Pravin Togadia) তুতো ভাই প্রফুল তোগাড়িয়া (praful togadia) এবং রাজ্যসভা সাংসদ অমি অজনিক। কংগ্রেসের ৪৩ জনের প্রার্থী তালিকায় বিশেষভাবে এবার জায়গা দেওয়া হয়েছে সাতজন মহিলাকে। কিছু প্রাক্তন বিধায়ক এবার টিকিট পেয়েছেন।

অন্য দিকে, ২৭ বছর গুজরাতে ক্ষমতায় থাকা বিজেপি এখনও তালিকা চূড়ান্ত করতে পারেনি। শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের(Amit Shah) নেতৃত্বে দলের বৈঠকে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে। প্রসঙ্গত, মোদী(Modi) এবং শাহের রাজ্যে এ বার দু’দফায় ভোটগ্রহণ হবে। রাজ্যের ১৮২টি আসনের মধ্যে ৮৯টিতে ভোটগ্রহণ হবে ১ ডিসেম্বর। বাকি ৯৩টিতে ৫ ডিসেম্বর। গণনা হবে ৮ ডিসেম্বর।

গুজরাটে এবার কোমর বেঁধে লড়বে আপ(AAP)। তবে তারা কংগ্রেসের আসোনি বেশি কাটবে বলে মনে করা হচ্ছে। বিজেপি বিরোধিতার ফসল আপ কতখানি ঘরে তুলতে পারবে তা নিয়ে সন্দেহ রয়েছে। যেহেতু আপ নরেন্দ্র মোদির হিন্দু ফর্মুলাকে কপি করছেন ফলে বিজেপির ভোটাররা তার দিকে হঠাৎ করে আক্রষ্ট হবে কোন যুক্তিতে ? ফলে যেভাবে তিনি দিল্লি ও পঞ্জাবে কংগ্রেসের সাড়ে সর্বনাশ করেছেন, এবারও তেমনটাই হবে। এদিকে কংগ্রেসের বডিল্যাংগুয়েজ দেখে মনে হচ্ছে তারা বুঝি কোনো মিশনারি সংগঠন। কেবল মানুষের মধ্যে ঐক্য ও সংহতির চেতনা জাগিয়ে তলায় বিজয়ী তাদের কাজ। যেহেতু কংগ্রেস নিজের ভিতরে কোনো পরিবর্তন আনতে চাইছে না, ফলে তাদের জমি আপ যে খেয়ে ফেলবে তা নিয়ে সংশয় নেই। কাটা হাত দিয়ে ঝাড়ুর মোকাবিলা করতে পারবে না শতাব্দী প্রাচীন গান্ধীপরিবার কেন্দ্রিক এই দলটি।এমনটাই মনে করছেন রাজনৈতিক মহল।

 

Exit mobile version