Congress Protest: Rahul, Priyanka Detained Amid Uproar Over Inflation

Congress Protest: মিছিল নিয়ে রাষ্ট্রপতি ভবন যাওয়ার পথে আটক রাহুল, রাস্তায় বসে প্রতিবাদ প্রিয়াঙ্কার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কংগ্রেসের প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাও এবং রাইসিনা অভিযান ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি রাজধানী দিল্লিতে। রাষ্ট্রপতি ভবনের উদ্দেশ্যে পদযাত্রার সময় আটক রাহুল গান্ধী-সহ একাধিক কংগ্রেস নেতা। সাংসদদের মারধর করা হয়েছে বলেও অভিযোগ কংগ্রেসের।

মূল্যবৃদ্ধি, বেকারত্ব এবং খাদ্যপণ্যের উপর জিএসটি বসানোর প্রতিবাদে রাজধানীতে তুমুল বিক্ষোভ আন্দোলন শুরু করেছে কংগ্রেস। সাংসদদের একটি মিছিল নিয়ে সংসদ থেকে রাষ্ট্রপতি ভবনের দিকে যাচ্ছিলেন রাহুল। বিজয় চক পৌঁছনোর আগেই তাঁকে আটক করে দিল্লি পুলিশ। এ দিন সংসদ ভবন চত্বরে সনিয়া গান্ধীকেও বিক্ষোভ দেখাতে দেখা যায়।

আরও পড়ুন: MiG-21: ফের ভেঙে পড়ল বায়ুসেনার ‘ফ্লাইং কফিন’ মিগ-২১ যুদ্ধবিমান, মৃত দুই পাইলট

দেশ জুড়ে বিক্ষোভ আন্দোলনে নেমে পড়েছে কংগ্রেস। রাজধানী দিল্লিতে জায়গায় জায়গায় বিক্ষোভ কর্মসূচি পালন করছেন কংগ্রেসকর্মীরা। প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাও করারও কর্মসূচি রয়েছে কংগ্রেসের। বিভিন্ন জায়গায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি চলছে দিল্লি পুলিশের। কংগ্রেস সাংসদদের কয়েক জনকে টেনেহিঁচড়ে বাসে তুলছে কেন্দ্রীয় বাহিনী, এমন দৃশ্য দেখা গিয়েছে। প্রতিবাদ স্বরূপ, কংগ্রেস সাংসদরা সকলেই কালো পোশাক পরে এসেছিলেন।

এ দিন সাংবাদিক বৈঠক করে মোদী সরকারের দিকে তীব্র আক্রমণ শানান রাহুল। তিনি অভিযোগ করেন, দেশে এখন আর গণতন্ত্র অবশিষ্ট নেই। মাত্র চার জন মানুষের একনায়কত্ব চলছে। অন্যদিকে প্রিয়াঙ্কা গান্ধী-সহ বহু কংগ্রেস নেতা রাস্তায় বসে বিক্ষোভ দেখানো শুরু করেন। প্রিয়াঙ্কাকেও (Priyanka Gandhi) আটক করেছে পুলিশ। আটক হওয়ার আগে রাহুল অভিযোগ করেন, আমাদের কাজ হল মানুষের ইস্যু নিয়ে সরব হওয়া। সেটা করতে গিয়ে কিছু কংগ্রেস সাংসদ আটক হয়েছেন। কাউকে কাউকে মারধর করা হয়েছে।

আরও পড়ুন: Madhya Pradesh: থরে থরে সাজানো নোট! সরকারি কেরানির বাড়িতে তল্লাশি চালিয়ে অবাক তদন্তকারীরা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest