Cordelia in the news again! Cruise stranded in the middle of the sea, about 2,000 passengers trapped

ফের খবরে কর্ডেলিয়া! আটকে মাঝসমুদ্রে ক্রুজ, বন্দি প্রায় ২ হাজার যাত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনার গ্রাসে মুম্বই থেকে গোয়াগামী কর্ডেলিয়া ক্রুজ। রবিবার রাতে ওই প্রমোদতরীতে ৬৬ জনের দেহে মিলেছে করোনাভাইরাসের অস্তিত্ব। যার জেরে সমুদ্রবক্ষেই জাহাজটি আটকে দেওয়া হয়েছে। প্রশাসন ক্রুজ থেকে নামতে দেয়নি কোনও যাত্রীকেই। জানা গিয়েছে, মাঝ সমুদ্রে দাঁড়িয়ে থাকা ওই ক্রুজে রয়েছেন প্রায় দু’ হাজার যাত্রী।

জাহাজটি মুম্বই থেকে এসেছিল এবং বর্তমানে মুরমুগাওঁ ক্রুজ টার্মিনালে দাঁড়িয়ে আছে। প্রথমে একজন ক্রু সদস্য করোনভাইরাসে আক্রান্ত হন। এরপরই স্বাস্থ্য আধিকারিকরা ক্রুজ জাহাজে থাকা ২০০০ যাত্রীদের সকলেরই নমুনা পরীক্ষা শুরু করে।

ছুটির মরশুমে মুম্বই থেকেই গোয়ার উদ্দেশ্য়ে রওনা দিয়েছিল কর্ডেলিয়া ক্রুজ ইমপ্রেসের ওই ক্রুজটি। একটি ট্যুইটে গোয়ার স্বাস্থ্যমন্ত্রী রাণে লিখেছেন, কর্ডেলিয়া ক্রুজ জাহাজের ২০০০ যাত্রীর নমুনা সংগ্রহ করা হয়েছিল। তার মধ্যে ৬৬ জন করোনায় আক্রান্ত। যাঁরা নমুনা সংগ্রহ করেছিলেন এবং এমপিটি-র স্টাফরাও একই কথা জানিয়েছেন। এই পরিস্থিতিতে প্রশাসনের তরফে সিদ্ধান্ত নেওয়া হবে যাত্রীদের নামতে দেওয়া হবে কি না।

আরও পড়ুন: সংখ্যালঘু উন্নয়নে বাধা? বন্ধ মিশনারিজ অব চ্যারিটি, জামিয়া-সহ ১২ হাজার NGO-র অর্থের জোগান

ক্রুজ জাহাজ কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে যাতে তারা ভাস্কো-ভিত্তিক সালগাঁওকর মেডিকেল রিসার্চ সেন্টার (এসএমআরসি) হাসপাতালের মাধ্যমে সমস্ত যাত্রীদের কোভিড পরীক্ষা করায়। এর আগে ২০২০ সালে যখন করোনাভাইরাস প্রথমবার বিশ্বে ছড়িয়ে পড়তে শুরু করে, তখনও বহু জায়গায় এভাবে ক্রুজে আটকে পড়েছিলেন যাত্রীরা।

প্রসঙ্গত, এই কর্ডেলিয়া ক্রুজ সেই জাহাজ যাতে গত বছর অভিযান চালান নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর আধিকারিকরা। যে জাহাজে ছিলেন শাহরুখ-পুত্র আরিয়ান খান। সেই ঘটনায় তোলপাড় হয় গোটা দেশ।

আরও পড়ুন: আজ ত্রিপুরা বিমানবন্দরের নতুন টার্মিনাল উদ্বোধনে প্রধানমন্ত্রী, পড়ুয়াদের উপস্থিত থাকার নির্দেশিকা নিয়ে বিতর্ক

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest