Site icon The News Nest

Coromandel Express: আজ থেকে ফের ছুটবে করমণ্ডল এক্সপ্রেস! পাঁচ দিন পরে শালিমার স্টেশন থেকে ছাড়বে নির্দিষ্ট সময়েই

100775795

ভয়াবহ দুর্ঘটনার পাঁচ দিন পর বুধবার থেকে আবার চলবে করমণ্ডল এক্সপ্রেস। বুধবার বিকেল সওয়া তিনটে নাগাদ শালিমার থেকে ছাড়বে করমণ্ডল এক্সপ্রেস।

দুর্ঘটনার পর লাইন ও বৈদ্যুতিক তার ছিঁড়ে ছারখার হয়ে গিয়েছিল। রেলের তরফে যুদ্ধকালীন তৎপরতায় সারানো হয়েছে লাইন। তার পর সেই লাইন দিয়ে মালগাড়ি চালিয়েছে রেল। রবিবার রাত ১০টা ৪০ মিনিটে ডাউন লাইনে সেই মালগাড়ি চলে।

সোমবার লাইন সারানোর কাজ শেষ হয়েছে। তার পর ওই পথে চলেছে বন্দে ভারত এক্সপ্রেস। তবে গতি ছিল কম। বুধবার শালিমার থেকে চেন্নাইয়ের পথে ফের রওনা দেবে করমণ্ডল এক্সপ্রেস।

রেল সূত্রে খবর, মঙ্গলবার দুপুরেই হাওড়ার শালিমার স্টেশনে পৌঁছেছে করমণ্ডল এক্সপ্রেস। সেই ট্রেনকেই এবার আপ লাইনে পাঠানো হবে ৷ খড়গপুর, বালাসোর স্টেশন পেরিয়ে ট্রেন ছুটবে বাহানাগা বাজার স্টেশনের উদ্দেশ্যে। পেরিয়ে যাবে করমণ্ডল ও যশবন্তপুরের ধ্বংসস্তূপ। যদিও ডাউন লাইনের দিকে ভিউ কাটার দিয়ে রাখা আছে ৷ তবে আপ লাইনের দিকে কাজ চলায় দুর্ঘটনাগ্রস্ত রেলের ইঞ্জিন, কামরা সব পড়ে রয়েছে ৷ এখনও ছড়িয়ে ছিটিয়ে আছে একাধিক ব্যাগ-সহ নানা জিনিস ৷ চাপ চাপ রক্তের দাগ, দুর্ঘটনাগ্রস্ত ট্রেনের কামরাগুলোতে।

দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক আদিত্য চৌধুরী জানিয়েছেন, ধীরে ধীরে পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা চলছে। আজ স্বাভাবিক পরিষেবার অঙ্গ হিসাবে চালানো হবে আপ করমণ্ডল এক্সপ্রেস।তবে বাহানাগা বাজার স্টেশন এলাকায় এখনও রেলের কাজ চলছে তাই অত্যন্ত ধীর গতিতে ট্রেন চালানো হবে ৷ ১০ থেকে ২০ কিমি প্রতি ঘণ্টা গতিতে দৌড়বে করমণ্ডল এক্সপ্রেস।

Exit mobile version