COVID-19 update : দেশে অনেকটাই কমল দৈনিক সংক্রমণ ও মৃত্যু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দেশে দৈনিক সংক্রমণ কমল অনেকটাই। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৩৭ হাজার ৫৬৬ জন। গতকাল এই সংখ্যাটা ছিল ৪৬ হাজার ১৪৮ জন। তার আগের দিন এই সংখ্যাটা ছিল ৫০ হাজার ৪০ জন। এনিয়ে দেশে মোট সংক্রমিতের সংখ্যা ৩ কোটি ৩ লক্ষ ১৬ হাজার ৮৯৭।

স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৯০৭ জনের। আগের দিনে এই সংখ্যাটা ছিল  ৯৭৯। এনিয়ে দেশে টানা দুই দিন মৃতের সংখ্যা থাকল হাজারের নীচে। দেশে কোভিডে মোট মৃত ৩ লক্ষ ৯৭ হাজার ৬৩৭।

আরও পড়ুন : Twitter India: বিকৃত মানচিত্রের জের, ট্যুইটার ইন্ডিয়ার প্রধানকে আটক করল উত্তরপ্রদেশ পুলিশ

স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ৫৬ হাজার ৯৯৪ জন। এর আগের দিনে সুস্থতার সংখ্যা ছিল ৫৮ হাজার ৫৭৮ জন। এনিয়ে দেশে মোট সুস্থ ২ কোটি ৯৩ লক্ষ ৬৬ হাজার ৬০১ জন।

এদিকে, যত দিন গড়াচ্ছে, ততই তৃতীয় ঢেউ (Covid 19 Third Wave) ঘিরে উদ্বেগ বাড়ছে। কবে আছড়ে পড়বে করোনার তৃতীয় ঢেউ? এ নিয়ে আশঙ্কার শেষ নেই। সম্প্রতি, করোনার ডেল্টা প্লাস প্রজাতির হানায় তৃতীয় ঢেউ নিয়ে উদ্বেগ দ্বিগুণ হয়েছে। তবে, কেন্দ্রের পক্ষ থেকে জানানো হল, এখনই আছড়ে পড়বে না তৃতীয় ঢেউ। দেশে করোনার তৃতীয় ঢেউ আসতে এখনও ঢের দেরি।

কবে আসবে তৃতীয় ঢেউ? এই প্রসঙ্গে কেন্দ্রের Covid 19 ওয়ার্কিং গ্রুপের প্রধান ডা. এন কে অরোরা জানিয়েছেন, দেশে কোভিডের তৃতীয় ঢেউ আসতে দেরি হবে। চলতি বছরের ডিসেম্বরে হয়তো আছড়ে পড়তে পারে তৃতীয় ঢেউ।

অন্যদিকে, করোনার দ্বিতীয় ঢেউয়ের যে ভয়াবহতা দেখেছেন দেশবাসী, তাতে তৃতীয় ঢেউয়ের প্রভাব কতটা মারাত্মক হবে, সে নিয়ে উদ্বেগে রয়েছেন সকলেই। এই আবহে অনেকটাই স্বস্তির বার্তা শোনালেন এমসের ডিরেক্টর ডা. রণদীপ গুলেরিয়া ( AIIMS Director Dr Randeep Guleria)।দ্বিতীয় ঢেউয়ের মতো ভয়াবহ আকার ধারণ করবে না করোনার তৃতীয় ঢেউ। এমন আশার বাণীই শুনিয়েছেন এমস প্রধান। তিনি বলেছেন, ‘তৃতীয় ঢেউ আরও মারাত্মক চেহারা নেবে কিনা এ নিয়ে বিভিন্ন আলোচনা চলছে…আমার মনে হয়, দ্বিতীয় ঢেউয়ের মতো অতটা ভয়াবহ হবে না’।

আরও পড়ুন :  ১ জুলাই রাজ্যে সরকারি ছুটি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest