Covid Regulations: Rtpcr Test Mandatory For International Arrivals From China, Japan, South Korea, Hong Kong, Thailand

Covid Regulations: ফিরছে কোয়ারেন্টাইন বিধি, বড় ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চিনে ক্রমাগত করোনা সংক্রণ ছড়িয়ে পড়ছে। এই আবহে ফের দেশে ফিরতে চলেছে কোয়ারেন্টাইন বিধি (Covid Regulations) । তবে শুধুমাত্র বিদেশ থেকে আগত করোনা আক্রান্তদের জন্যই এটা প্রযোজ্য হবে।

শনিবার, স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডাভিয়া বলেন যে চীন, জাপান, হংকং, ব্যাংকক এবং দক্ষিণ কোরিয়া থেকে ভারতে আসা লোকদের জন্য আরটি-পিসিআর পরীক্ষা বাধ্যতামূলক হবে। তিনি বলেন, শিগগিরই এ বিষয়ে বিস্তারিত আদেশ জারি করা হবে।

চিনে করোনার প্রাদুর্ভাবের মধ্যে, কেন্দ্র ভারতেও কোভিড রুখতে মরিয়া। একাধিক পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে কেন্দ্রের তরফে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ মনসুখ মান্ডাভিয়া বলেছেন  “আমরা অসামরিক বিমান পরিবহন মন্ত্রকের সঙ্গে কথা বলব এবং চিন, জাপান, হংকং, ব্যাঙ্কক, দক্ষিণ কোরিয়া থেকে আসা যাত্রীদের জন্য আরটি-পিসিআর টেস্ট বাধ্যতামূলক করা হবে”।

আরও পড়ুন: Narayana Murthy: দুর্নীতি, খারাপ রাস্তা, আর দূষণই ভারতের বাস্তব চিত্র, মন্তব্য ইনফোসিস কর্তার

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ‘আমরা অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের সঙ্গে কথা বলেছি। এয়ার সুবিধা পোর্টাল ফের চালু করা হবে। ভারতে আসার পর যদি কোনও রোগী অসুস্থ বোধ করেন, কারও জ্বর আসে বা ঠান্ডা লেগে থাকে বা করোনা টেস্টের ফল পজিটিভ হয়ে থাকে, তাহলে আমরা অবিলম্বে সেই রোগীকে কোয়ারেন্টাইনে পাঠাব। দেশকে কোভিড অতিমারি থেকে বাঁচাতেই এই পদক্ষেপ গ্রহণ করতে চলেছি আমরা।’

প্রসঙ্গত, চিন ছাড়াও জাপান, মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিলে হু হু করে করোনা সংক্রমণ বেড়ে চলেছে। এই আবহে দেশের সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে কেন্দ্রীয় সরকারের তরফে নির্দেশিকা জারি করে ব়্যান্ডম স্যাম্পলিং করতে বলেছে। দুই শতাংশ আন্তর্জাতিক বিমানের যাত্রীদের করোনা পরীক্ষা করা হবে। রাজ্যগুলিকে জিনোম সিকোয়েন্সিং বাড়াতে বলেছে কেন্দ্র।

আরও পড়ুন: Bihar Explosion: বিহারের ইটভাটায় ভয়াবহ বিস্ফোরণ, কমপক্ষে ৭ শ্রমিকের মৃত্যু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest