Cyclone Asani effect: Golden chariot washes onto Andhra shore, video emerges

Golden Chariot: অশনি-র দাপটে সমুদ্রতটে ভেসে এল রহস্যময় ‘ভিনদেশি’ সোনালি রথ! শ্রীকাকুলামের VIDEO VIRAL

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সাইক্লোন অশনি-র আশঙ্কায় ত্রস্ত ওড়িশা ও অন্ধ্রের বিস্তীর্ণ উপকূলভাগ। তার মধ্যেই চাঞ্চল্য ছড়াল অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম জেলার সুন্নাপল্লী খাঁড়িতে। মঙ্গলবার সেখানকার মানুষ দেখলেন সমুদ্রের উত্তাল ঢেউয়ের সঙ্গে ওঠানামা করছে একটি সোনালি রথ। ক্রমশ তা এগিয়ে এল তীরের দিকে। তখনই তাকে টেনে তীরে আনলেন এলাকার মানুষজন। চাঞ্চল্য ছড়াল এলাকায়।

স্থানীয় বাসিন্দাদের থেকে জানা গেছে, হঠাৎই শ্রীকাকুলাম সংলগ্ন সুন্নাপল্লী সমুদ্রে দূর থেকে সোনালি রঙের এক বিশাল রথ ভেসে আসতে দেখেন কয়েকজন। ‘অশনি’র জেরে সমুদ্র তখন উত্তাল। সঙ্গে ভারী বৃষ্টিও শুরু হয়েছে। তা উপেক্ষা করেই সমুদ্রে নেমে পড়েন কয়েকজন। পাড়ের কিছুটা কাছে আসতেই আরও অনেকে ছুটে যান সমুদ্রের কাছে। সকলে মিলে টেনে সেটি নিয়ে আসেন পাড়ে। রহস্যময় দৃশ্য দেখে হইচই শুরু হয়ে যায়। রথ উদ্ধারের ভিডিও ইতিমধ্যেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন: Rupee Hits Low: ডলারের তুলনায় রেকর্ড পতন টাকার! রাত থেকেই কি আরও দামি পেট্রল-ডিজেল?

শ্রীকাকুলাম পুলিসের দাবি, এটি সম্ভবত কোনও রথ। সম্ভবত দক্ষিণ এশিয়ার কোনও দেশ থেকে তা ভেসে এসেছে। গোটা বিষয়টি তারা জানিয়েছেন প্রশাসনের উপরতলায়। পুলিসের ধারণা রথ বলা হলেও ওই কাঠামোটি কোনও মঠেরও হতে পারে। সম্ভবত সেটি এসেছে মায়ানমার, ইন্দোনেশিয়া বা থাইল্যান্ড থেকে। এলাকার মানুষজনেরও এমনটাই ধারণা।  (A mysterious gold-coloured chariot washed ashore at Sunnapalli Sea Harbour in Srikakulam Andhra Pradesh) ৷ সুন্নাপল্লী সমুদ্র তীরে আসা এই রথ প্রসঙ্গে এসআই নাওপাদা বলেন, “এটা হয়তো অন্য কোনও দেশে থেকে এসেছে ৷ আমরা গোয়েন্দা এবং উচ্চআধিকারিকদের বিষয়টি জানিয়েছি ৷”

যদিও প্রশাসনের একাংশ মনে করছে, ওই রথের মতো কাঠামোটি অন্য কোনও দেশ থেকে ভেসে এসেছে মনে করা হলেও তা নাও হতে পারে। এমনটাও হতে পারে, এটি কোনও সিনেমার সেটের অংশ! উপকূলেই কোথাও কোনও শুটিং হচ্ছিল। অশনির দাপটে তা ভেসে এসেছে শ্রীকাকুলামে।

আরও পড়ুন: Marital Rape: বৈবাহিক ধর্ষণ কি অপরাধ? হাইকোর্টে মিলল না স্পষ্ট উত্তর, সিদ্ধান্ত সেই সুপ্রিম কোর্টে?

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest