Dalit govt employee fell at the feet of a man from an upper caste in Tamilnadu

উচ্চবর্ণের পা ধরে ক্ষমা দলিত সরকারি কর্মীর! ভিডিয়ো প্রকাশ্যে আসতেই শুরু হইচই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উচ্চবর্ণের পায়ে পড়ে লুটোপুটি খাচ্ছেন এক দলিত সরকারি কর্মচারী। তাঁকে টেনে তোলার চেষ্টা করছেন দুই ব্যক্তি। তামিলনাড়ুর কোয়ম্বত্তূরের এমনই একটি ভিডিয়ো প্রকাশ্যে আসতেই দেশ জুড়ে সমালোচনার ঝড় উঠেছে।

শুক্রবার ঘটনাটি ঘটেছে কোয়ম্বত্তূরের আন্নুর তালুকের ওত্তারপালায়ম গ্রামে। গোপালস্বামী নামে গ্রামেরই উচ্চবর্ণের এক ব্যক্তি জমি সংক্রান্ত বিষয় জানতে গিয়েছিলেন স্থানীয় প্রশাসনিক দফতরে। অভিযোগ, দফতরের দুই আধিকারিক কালাই সেভি এবং মুথুস্বামীর সঙ্গে বচসা জুড়ে দেন গোপাল। উত্তপ্ত বাক্যবিনিময়ের মাঝে গোপালকে চুপ করতে বলেন মুথুস্বামী। অভব্য আচরণ করতে নিষেধ করেন তিনি। গোপালকে মুথুস্বামী সরিয়ে দেওয়ার চেষ্টা করতেই পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে।

আরও পড়ুন: সোশ্যাল মিডিয়া ‘বেলাগাম ঘোড়া’, বিজেপির আইটি সেলকে রাশ টানার নির্দেশ দিলেন Yogi

প্রত্যক্ষদর্শীদের দাবি, এর পরই গোপাল জাত তুলে মুথুস্বামীকে গালাগাল দিতে শুরু করেন। ক্ষমা চাইতে বলেন মুথুস্বামীকে। এর পরই সকলকে চমকে দিয়ে গোপালের পায়ে পড়ে ক্ষমা চাইতে শুরু করেন মুথুস্বামী। তাঁকে সহকর্মীরা ওঠানোর চেষ্টা করেন। কিন্তু তাঁকে কিছুতেই তোলা সম্ভব হচ্ছিল না। গোপালকে বলতে শোনা যায়, ‘ঠিক আছে। উঠে পড়ো মুথু। আমারও দোষ ছিল।’

ভিডিয়োটি ছড়িয়ে পড়তেই শোরগোল পড়ে গিয়েছে। এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন কোয়ম্বত্তূরের জেলাশাসক। পুলিশ সুপারকে এই ঘটনার একটি এফআইআর করার নির্দেশও দিয়েছেন তিনি।

আরও পড়ুন: কৃষক বিক্ষোভ থেকে শিক্ষা,মোদীর ভাষণে বিক্ষোভের আশঙ্কা, ১৫ আগস্টের আগে ঘেরা হচ্ছে Red Fort

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest