Coromandel Express : death toll rises to 261

Coromandel Express : ক্রমশ বাড়ছে মৃতের সংখ্যা, দুর্ঘটনাস্থলে পৌঁছলেন মমতা বন্দ্যোপাধ্যায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত এবং আহতের সংখ্যা ক্রমশ বাড়ছে। শনিবার সকাল সাড়ে ৬টা পর্যন্ত  মৃতের সংখ্যা ২৩৮। আহত ৯০০ জনেরও বেশি।  আশঙ্কা করা হচ্ছে , উদ্ধারকাজ যত এগোবে, নিহত এবং আহতের সংখ্যা আরও বাড়বে। এখনও ট্রেনে অনেক যাত্রী আটকে থাকতে পারেন বলে প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন।

প্রাথমিক তথ্য অনুযায়ী, ট্রেনের তিনটি স্লিপার বগি ছাড়া বাকি পুরো ট্রেনটি লাইনচ্যুত হয়েছে। বলা হচ্ছে, এই ট্রেনটি একটি পণ্যবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষের পর লাইনচ্যুত হয়। এ দুর্ঘটনায় বহু মানুষের প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। লাইনচ্যুত বগির সংখ্যা ১৮টি বলে জানা গিয়েছে, প্রচুর যাত্রী ট্রেনের কামরার মধ্যে আটকে আছে বলে খবর। প্রশাসনের সঙ্গে স্থানীয় লোকজনও সাহায্যের হাত বাড়িয়ে ত্রাণ কাজ শুরু করেছে।

বালেশ্বরে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার সকাল দশটার সময় ডুমুরজলা হেলিপ্যাড গ্রাউন্ড থেকে হেলিকপ্টারে করে আকাশপথে ওডিশার বালেশ্বরের উদ্দেশ্যে রওনা দেন তিনি।

ঘটনাস্থলে পৌঁছেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণো।শনিবার ৮টার নাগাদ পৌঁছে তিনি এলাকা ঘুরে দেখেন। রেলমন্ত্রী জানিয়েছেন, কী ভাবে এই দুর্ঘটনা, তার আসল কারণ খুঁজে বার করা হবে। শনিবার রাতেই উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হয়েছে। রেলওয়ে সেফটি কমিশনার তদন্ত করবেন।

দুর্ঘটনার জেরে মৃতদের পরিবার এবং আহতদের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করেছেন তিনি । ট্রেন দুর্ঘটনায় মৃতদের পরিবারের জন্য ১০ লাখ টাকা, গুরুতর আহতদের জন্য ২ লাখ টাকা এবং অল্প চোটআঘাত প্রাপ্তদের জন্য ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে।

ঘটনাস্থলে গিয়েছেন ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকও।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest