Defamation case against Nawab Malik Samir Wankhede's father, do you know the compensation money?

নবাব মালিকের বিরুদ্ধে মানহানির মামলা সমীর ওয়াংখেড়ের বাবার, ক্ষতিপূরণের টাকা জানেন কি ?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর মুম্বই জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ের বাবা মহারাষ্ট্রের মন্ত্রী তথা এনসিপি নেতা নবাব মালিকের বিরুদ্ধে বম্বে হাইকোর্টে মানহানির মামলা করেছেন এবং ১.২৫ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছেন বলে জানা গিয়েছে।

শনিবার বম্বে হাইকোর্টে তিনি এনসিপি নেতা তথা মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিকের বিরুদ্ধে মানহানির মামলাল দায়ের করেন। এই বিষয়ে সমীর ওয়াংখেড়ের আইনজীবী আরশাদ শেখ জানান, নবাব মালিক বিগত কয়েক সপ্তাহ ধরেই ওয়াংখেড়ে ও তাঁর পরিবারের উপর ব্যক্তিগত আক্রমণ করছেন, তাদের ধর্মীয় বিশ্বাস নিয়ে প্রশ্ন তুলছেন। পরিবারের সকলকে জালিয়াতও বলেছেন নবাব মালিক।

নিত্যদিনের এই আক্রমণের কারণে ওয়াংখেড়ে পরিবারের ব্যক্তিগত জীবনেও প্রভাব পড়ছে। সমীর ওয়াংখেড়ের বোন ইয়াসমিন একজন আইনজীবী, তাঁর কাজেও প্রভাব পড়ছে।  এই মর্মেই সমীর ওয়াংখেড়ের বাবা গতকাল আদালতে মামলা দায়ের করেন। তিনি অভিযোগপত্রে বলেন, “সমীর ওয়াংখেড়ে ও তাঁর পরিবারের নাম, যশ, ভাবমূর্তির অপূরণীয় ক্ষতি করেছেন নবাব মালিক।”

তিনি আদালতে আবেদন জানিয়েছেন, নবাব মালিক ও তার দল যেন সমীর ওয়াংখেড়ে ও তাঁর পরিবারের বিরুদ্ধে কোনও প্রকার সম্মানহানিকর কথা বলতে বা ছাপাতে না পারেন। আদালত যেন নবাব মালিকের মন্তব্যগুলিকে মানহানিকর বলে আখ্যা দেয়, সেই আবেদনও করেন তিনি।

দুই দিন আগেই আরিয়ান খান মামলার তদন্ত থেকে সরিয়ে দেওয়া হয় তদন্তকারী এনসিবি অফিসার সমীর ওয়াংখেড়েকে। তাঁর বিরুদ্ধে ৮ কোটি টাকা ঘুষ ও তোলা চাওয়ার অভিযোগ উঠেছিল। যদিও সমীরের দাবি, তাঁকে তদন্ত থেকে সরানো হয়নি। পাশাপাশি এনসিবিও বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, কোনও অফিসারকে তাঁদের বর্তমান দায়িত্ব থেকে সরানো হয়নি।

সম্প্রতি নবাব মালিক একটি হোয়াটসঅ্যাপ চ্যাটও প্রকাশ করেছেন, যেখানে তিনি দাবি করেছেন সমীর ওয়াংখেড়ের বোনের সঙ্গে একজন মাদক পাচারকারীর যোগাযোগ ছিল। এনসিবি আধিকারিকই অভিনেতাদের ফাঁসিয়ে টাকা আদায়ের ছক কষেছিলেন বলে দাবি করেন তিনি। যদিও এই সমস্ত অভিযোগই উড়িয়ে দিয়েছেন সমীর ওয়াংখেড়ে ও তাঁর পরিবার। তাদের দাবি, ব্যক্তিগত শত্রুতার কারণেই নবাব মালিক এই ধরনের অবাস্তব অভিযোগগুলি আনছেন এবং এনসিবির ভাবমূর্তি খারাপের চেষ্টা করছেন।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest