Site icon The News Nest

Delhi Liquor Case: গ্রেফতার কেসিআর-কন্যা কবিতা , জিজ্ঞাসাবাদের জন্য দিল্লি নিয়ে যাচ্ছে ইডি

Kalvakuntla Kavitha picture

দিল্লির মদের লাইসেন্স বিলি সংক্রান্ত দুর্নীতির মামলায় তেলঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী, কে চন্দ্রশেখর রাওয়ের (কেসিআর) কন্যা তথা ভারত রাষ্ট্র সমিতি (বিআরএস)-র বিধান পরিষদ সদস্য কে কবিতাকে গ্রেফতার করল ইডি। সূত্র উদ্ধৃত করে এ খবর জানিয়েছে এনডিটিভি। তাঁকে দিল্লিতে নিয়ে যাওয়া হচ্ছে জিজ্ঞাসাবাদের জন্য।

আবগারি মামলায় আগেই নাম জড়িয়েছিল বিআরএস নেত্রীর। তাঁকে হায়দরবাদে জেরা করেছিল সিবিআই। হায়দরাবাদের ব্যবসায়ী অরুণ রামচরণ পিল্লাই গ্রেপ্তার হয়েছিলেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল এই দুর্নীতিতে জড়িত থাকার। পিল্লাই ছিলেন কেসিআর কন্যার ‘ফ্রন্টম্যান’। এর পরই তাঁকে ডাক পাঠায় ইডি (ED)। ২০২৩ সালে তাঁকে জিজ্ঞাসাবাদও করা হয়। কিন্তু নতুন করে সমন পাঠানো হলে তিনি যাননি। অবশেষে এদিন গ্রেপ্তার করা হল কবিতাকে।

উল্লেখ্য, এই মামলাতেই জেলে রয়েছেন আপের প্রথম সারির দুই নেতা। এই মামলার চার্জশিটে ইডির অভিযোগ, দিল্লির তৎকালীন উপমুখ্যমন্ত্রী মদ সংক্রান্ত নীতির ভারপ্রাপ্ত মন্ত্রী মণীশ সিসোদিয়া আবগারি নীতির পরিবর্তন ঘটিয়ে যে ব্যবসায়িক সংস্থাকে সুবিধা পাইয়ে দিয়েছিলেন কবিতা তার ৬৫ শতাংশের মালিক! এহেন পরিস্থিতিতে কে কবিতা আগেই দাবি করেছিলেন, তিনি এই দুর্নীতির সঙ্গে জড়িত নন। যা হচ্ছে তা শুধুই রাজনীতির খেলা।

উল্লেখ্য, গত বুধবার সন্ধ্যায় কেসিআর লোকসভা ভোটের প্রার্থীতালিকা প্রকাশ করলেও মেয়েকে টিকিট দেননি। আশ্চর্যজনক মনে হলেও সত্যি বিআরএস প্রধান কে চন্দ্রশেখর রাও নিজামাবাদ লোকসভা কেন্দ্র থেকে এবার কবিতাকে টিকিট দেননি। নিজামাবাদ থেকে দুটি লোকসভা ভোটে দাঁড়িয়ে একবার জেতেন কবিতা। এবার তাঁকে বাদ দিয়ে প্রাক্তন বিধায়ক বাজিরেড্ডি গোবর্ধনকে প্রার্থী করেছেন কেসিআর।

 

Exit mobile version