Site icon The News Nest

সংক্রমণ নিয়ন্ত্রণে, সোমবার থেকে দিল্লিতে শুরু ‘আনলক-পর্ব’, ঘোষণা কেজরিওয়ালের

kejriwal

কড়া লকডাউনের সুফল পেয়েছে দিল্লি (Delhi), দৈনিক আক্রান্ত ২৫ হাজার থেকে নেমে এসেছে ১ হাজারে। গত সপ্তাহেই লকডাউনের মেয়াদ বাড়ানোর সময় মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল(Arvind Kejriwal) জানিয়েছিলেন, ক্রমাগত আক্রান্তের সংখ্যা হ্রাস পেলে দিল্লিতে আনলক পর্ব শুরু হবে। সেই কথা মতোই আগামী সোমবার থেকে রাজধানীতে আনলক (Unlock) পর্ব শুরুর ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

এ দিন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল বলেন, “আনলক করার সময় এসেছে। করোনার ভয়ে মানুষকে ক্ষুধায় মরতে দেওয়া যাবে না। আজ রাজ্যের বিপর্যয় মোকাবিলা দফতরের সঙ্গে বৈঠক হয়েছে। গত এক মাসে আমরা লকডাউনের মাধ্যমে সংক্রমণ নিয়ন্ত্রণে যে সুবিধা পেয়েছি, তা যেন নষ্ট না হয়ে যায়, সেই কারণে ধীরে ধীরে সমস্ত পরিষেবা আগের মতো স্বাভাবিক করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সবকিছুকে মানিয়ে চলতে হবে আমাদের।”

আরও পড়ুন : কিম কার্দেশিয়ানের কানের দুল আঘাত করেছে হিন্দু ভাবাবেগে! হট্টগোল নেটদুনিয়ায়

দিল্লির মুখ্যমন্ত্রী আগেই জানিয়েছিলেন, বিগত কয়েকদিন যাবৎ রাজধানীতে করোনা আক্রান্তের সংখ্যা কমছে। সংক্রমণ হারও ৫ শতাংশের নীচে। লকডাউন করেই কোভিডের দ্বিতীয় ঝড় আটকানো সম্ভব হয়েছে। এও জানিয়েছিলেন, দ্বিতীয় ঢেউয়ের শুরুতে যেভাবে অক্সিজেন-সহ চিকিৎসার বিভিন্ন সরঞ্জামের জন্য হাহাকার দেখা গিয়েছিল, তা এখন অনেকটাই নিয়ন্ত্রণে। যে কারণেই এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

আগামী সপ্তাহের সোমবার থেকে শিল্পাঞ্চলে উৎপাদন প্রক্রিয়া শুরু হবে বলে জানান মুখ্যমন্ত্রী। একই সঙ্গে নির্দিষ্ট ক্ষেত্রে নির্মাণ কাজের সঙ্গে যুক্ত শ্রমিকদেরও কাজের অনুমতি দেওয়া হয়েছে। কেজরিওয়াল জানান, প্রতি সপ্তাহে রাজ্যবাসী ও বিশেষজ্ঞদের মতামত নিয়েই ধীরে ধীরে এই আনলক প্রক্রিয়া চালু রাখা হবে। যদি সংক্রমণের সংখ্যা বাড়ে, তবে আনলক প্রক্রিয়া স্থগিত করে দেওয়া হবে। সুতরাং সকলের উচিত সতর্কতা অবলম্বন করে কোভিড বিধি মেনে চলা।

আরও পড়ুন : মোদীর হাতে ক্ষয় ক্ষতির রিপোর্ট তুলে দেবেন মমতা, থাকবেন না বৈঠকে

Exit mobile version