Site icon The News Nest

Work From Home নিয়ে বড় ঘোষণা! সব বেসরকারি অফিস বন্ধ দিল্লিতে

Work from home 759

কোভিড সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এ বার দিল্লিতে বন্ধ হল সব বেসরকারি অফিস ও রেস্তোরাঁ (Private offices restaurants closed in Delhi)৷ নয়া নির্দেশিকায় (revised guidelines by DDMA) দিল্লি বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষ জানিয়েছে, ব্যতিক্রমী ক্ষেত্র ছাড়া দিল্লির সব বেসরকারি অফিস বন্ধ থাকবে ৷ চলবে ওয়ার্ক ফ্রম হোম ৷ এ ছাড়াও সব রেস্তোরাঁ ও বারও বন্ধ (restaurants bars closed in Delhi) রাখার নির্দেশ দেওয়া হয়েছে ৷ চালু রাখা হয়েছে টেকঅ্যাওয়ের ব্যবস্থা ৷

ওমিক্রন-সংক্রমণ মোকাবিলায় সোমবারই বন্ধ হয়েছিল দিল্লির রেস্তরাঁ, হোটেলে বসে খাওয়াদাওয়া। বলা হয়েছিল, খাবার কিনে তা বাড়িতে নিয়ে গিয়ে খেতে হবে। চালু থাকবে বাড়িতে খাবার পৌঁছে দেওয়ার ব্যবস্থা। এতদিন ৫০ শতাংশ উপস্থিতি নিয়ে চালু ছিল সরকারি ও বেসরকারি অফিস। এ বার সেই নিয়মে বদল আনল ডিডিএমএ। নয়া নির্দেশিকায় সমস্ত বেসরকারি অফিস বন্ধ করে দেওয়া হচ্ছে। ওই সমস্ত অফিসের ১০০ শতাংশ কর্মী বাড়ি থেকে কাজ করবেন। প্রত্যাশিত ভাবেই জরুরি পরিষেবা প্রদানকারী সংস্থাগুলিকে এই নিয়মের আওতার বাইরে রাখা হয়েছে। প্রাইভেট সংস্থার যে কর্মীরা দিল্লিতে অফিসে যেতে পারবেন, তাঁরা হলেন প্রাইভেট ব্যাঙ্ক, মিডিয়া ইনশিওরেন্স সংস্থা , মেডিক্লেইম সংস্থা , ফার্মাকিউটিক্যাল সংস্থার কর্মী।

দিল্লিতে আপাতত বন্ধ রয়েছে সিনেমা, থিয়েটার, স্পা সহ একাধিক ক্ষেত্র। উল্লেখ্য, দিল্লিতে গত ডিসেম্বর মাসের শেষ থেকেই বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান। কোভিডের বাড়বাড়ন্তের জেরে এমন সিদ্ধান্ত নেয় কেজরিওয়াল সরকার। বিয়ে বা অন্ত্যেষ্টির জমায়েতের ক্ষেত্রে ২০ জন আমন্ত্রিতের কথা নির্দেশ করা হয়েছে গাইডলাইনে।

রাজধানী দিল্লিতে সোমবার ১৯ হাজারের বেশি নতুন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। যা রবিবারের (২২,৭৫১) তুলনায় খানিকটা কম হলেও সামগ্রিক বিচারে প্রচুর। সোমবার রাজধানীতে সংক্রমণের হার ছিল ২৫ শতাংশ। যা গত ৫ মে-র পর সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে ১৭ জন করোনা রোগীর মৃত্যু নথিভুক্ত হয়েছে। এই পরিস্থিতিতে কোনও ঝুঁকি নিতে চায়নি দিল্লি সরকার।

Exit mobile version