Site icon The News Nest

ডেঙ্গু আক্রান্তকে প্লাজমার বদলে মুসাম্বির রস! রোগীমৃত্যু ঘিরে তুলকালাম যোগী রাজ্যে

up musambi

ডেঙ্গু রোগীকে প্লাজমা পাঠানোর সময় স্থানীয় ব্লাড ব্যাংক পাঠিয়েছে মুসম্বির রস! সেই রস শরীরে প্রয়োগ করার পরই প্রয়াগরাজের এক হাসপাতালে ভরতি থাকা রোগীর মৃত্যু হয় বলেও অভিযোগ।ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের এক হাসপাতালে। স্বাভাবিক ভাবেই এমন অভিযোগে চাঞ্চল্য ছড়িয়েছে । ইতিমধ্যেই বিষয়টি খতিয়ে দেখতে একটি তদন্তকারী দল গঠন করা হয়েছে বলে জানা গিয়েছে।

সোশ্যাল সাইটে ভিডিয়োতে এক ব্যক্তি দেখাচ্ছেন পাউচের উপরে ব্লাড ব্যাঙ্কের লেবেল সাঁটা রয়েছে। লেখা রয়েছে রোগীর নাম। রক্তের গ্রুপের নামও লেখা রয়েছে। পাউচটি উল্টো দিকে ঘোরাতেই দেখা যাচ্ছে সেখানে মুসাম্বির রসের মতো দেখতে একটি তরল। সেটিকে ওই ব্যক্তি প্লাজমা বলেই দাবি করছেন। ভিডিয়োটি দা নিউজ নেস্ট যাচাই করেনি।

এনিয়ে উত্তরপ্রদেশের উপ মুখ্যমন্ত্রী রাজেশ পাঠক সংবাদসংস্থাকে বলেছেন সিএমও-কে নিয়ে একটি তদন্ত দল গঠন করতে হবে। সেই তদন্তদল ওই হাসপাতালে গিয়েছে। কিছুক্ষণের মধ্যেই সেই রিপোর্ট চলে আসবে। এনিয়ে কড়া ব্যবস্থা নেওয়া হবে। অন্যদিকে, আইজি রাকেশ  সিং আরও বলেন, ভুয়ো প্লাজমা কাণ্ডে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই ঘটনায় জড়িয়ে থাকার অভিযোগে কয়েকজনকে গ্রেফতারও করা হয়েছে।

এলাহাবাদ হাইকোর্ট বুধবার মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনকে ডেঙ্গু নিয়ন্ত্রণ ও প্রতিরোধের জন্য গৃহীত পদক্ষেপ সম্পর্কে অবহিত করার নির্দেশ দিয়েছে। আদালতের লখনউ বেঞ্চ রাজ্য সরকারকে চিকিৎসা সুবিধার আপগ্রেডেশন সম্পর্কে তথ্য দিতে বলেছে।ক্রমবর্ধমান ডেঙ্গু মামলার পরিপ্রেক্ষিতে, রাজ্য সরকার ইউপির সমস্ত ডাক্তার এবং প্যারামেডিক্যাল স্টাফদের ছুটি নিতে নিষেধ করেছে।
Exit mobile version