Site icon The News Nest

Dhanbad: বহুতলে আগুন, দগ্ধ হয়ে দুই শিশু-সহ ১৪ জনের মৃত্যু

DHANBAD

ঝাড়খন্ডের ধানবাদের (Dhanbad) ব্যাঙ্ক মোড় এলাকায় একটি বহুতলে আগুন লাগে। এই অগ্নিকাণ্ডে এখনও পর্যন্ত ১৪ জন মারা গিয়েছেন বলে জানিয়েছেন ধানবাদের জেলাশাসক সন্দীপকুমার সিংহ। মৃতদের মধ্যে ৩ শিশু রয়েছে বলেও স্থানীয় বাসিন্দাদের সূত্রে খবর। এই ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৫ জন। আহতদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করানো হয়েছে। মৃতদের দেহ ধানবাদ মেডিক্যাল কলেজে রাখা হয়েছে। বুধবার সকালে দেহগুলির ময়নাতদন্ত করা হবে।

তখন মধ্যরাত। শুক্রবার আগুনে লেলিহান শিখা গ্রাসে চলে গিয়েছিল ধানবাদের একটি ক্নিনিক। বিকট শব্দে ঘুমে ভেঙে গিয়েছিল স্থানীয় বাসিন্দাদের। ততক্ষণে অবশ্য আগুন ছড়িয়ে পড়েছিল অনেকটাই। প্রাণ হারিয়েছিলেন চিকিৎসক দম্পতি-সহ ৬ জন। এদিন আশীর্বাদ টাওয়ার নামে আগুন লাগে, সেই বহুতলটি ওই ক্নিনিকের পিছনে দিকে।  টুুইটে মৃতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন।

আরও পড়ুন: Odisha Health Minister: পুলিশকর্মীর হাতে গুলিবিদ্ধ ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী, অবস্থা আশঙ্কাজনক

রাতে ঘটনায় শোকপ্রকাশ করে ট্যুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জানান, ঘটনায় তিনি শোকাহত। মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেন তিনি।

আগুন লাগার পর বহুতলে আটকে থাকার ফলে দমবন্ধ হয়ে অধিকাংশের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ১০ তলা এই আবাসনের তৃতীয় তলায় শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে প্রাথমিক অনুমান। তার পর তিন তলা থেকে সেই আগুন ছড়িয়ে চার তলায় পৌঁছয়। চার তলার একটি ফ্ল্যাটের রান্নাঘরে প্রথমে আগুন লাগে। রান্নাঘরে গ্যাস সিলিন্ডার থাকায় তাতে আগুন ধরে যায়। স্থানীয় সূত্রে খবর, বিয়ের অনুষ্ঠান থাকায় ওই ফ্ল্যাটের অধিকাংশ বাসিন্দা স্থানীয় অনুষ্ঠান বাড়িতে গিয়েছিলেন। কিছু আত্মীয়স্বজন থেকে গিয়েছিলেন ফ্ল্যাটে। অগ্নিকাণ্ডে তাঁদের কয়েক জন মারা গিয়েছেন। এই দুর্ঘটনায় পরিবারের সকলেই ভেঙে পড়েছেন।

আরও পড়ুন: Sticks Poster: ‘ও শুধু আমার’, বিয়ে করতে এলে খুন করে দেবো, হুমকি পোস্টার প্রেমিকের

 

Exit mobile version