Didn’t cede an inch of land: Amit Shah on India-China clash at Arunachal

India-China : মোদি সরকার থাকতে এক ইঞ্চি জমিও কেউ দখল করতে পারবে না, হুঙ্কার শাহের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কেন্দ্রে বিজেপি সরকার থাকতে ভারতের এক ইঞ্চি জমিও কেউ দখল করতে পারবে না। অরুণাচলে চিনা হামলা নিয়ে সংসদ চত্বরে দাঁড়িয়ে হুঙ্কার ছাড়লেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। স্বরাষ্ট্রমন্ত্রী এদিন স্পষ্ট করে দিয়েছেন, বিজেপি সরকার চিনের লালচোখ সহ্য করবে না। তিনি জানান, ৯ ডিসেম্বর অরুণাচলের তাওয়াং এলাকায় চিনা সেনাকে যোগ্য জবাব দিয়েছে ভারত। মাত্র কয়েক ঘণ্টার মধ্যে চিনা (China) সেনার আগ্রাসনকে পুরোপুরি দমন করে ফেলেছে ভারতীয় সেনা।

শুক্রবার রাতে চিনের পিপলস লিবারেশন আর্মি (PLA) প্রকৃত নিয়ন্ত্রণরেখা পেরিয়ে ভারতের এলাকায় ঢোকার চেষ্টা করলে ভারতীয় সেনারা তাদের বাধা দেয়। এতে এক পর্যায়ে তাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। হাতাহাতি এবং লাঠি-পাথর নিয়ে সংঘর্ষে ভারতীয় সেনার ৬ জন সেনা আহত হয়েছে।

গত ৯ ডিসেম্বর অরুণাচলের তাওয়াং এলাকায় চিনা সেনার সঙ্গে সংঘর্ষে জড়ায় ভারতীয় সেনা। সেই সংঘর্ষে দু’পক্ষের বহু জওয়ান আহত হন। চিনের তরফে সরকারিভাবে হতাহতের খবর জানানো না হলেও ভারতের ২০-৩০ জন জওয়ান আহত হয়েছেন বলে খবর। এই ইস্যুতে আজ সংসদ উত্তপ্ত হতে পারে বলে সকাল থেকেই আশঙ্কা করা হচ্ছিল। কংগ্রেস (Congress) এবং তৃণমূল (TMC) একযোগে কেন্দ্রের কাছে বিবৃতি দাবি করেছিল। বিরোধীদের চাপের মুখে সংসদে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh) বিবৃতি দিয়েছেন।

এদিন বিবৃতিতে রাজনাথ বলেন,”৯ ডিসেম্বর ভারতীয় সেনা চিনকে যোগ্য জবাব দিয়েছে(India-China border)। ভারতের প্রত্যাঘাতে মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই চিনা সেনা নিজেদের এলাকায় ফিরে যেতে বাধ্য হয়।”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest