Site icon The News Nest

Election 2024: ভোট শেষের আগেই এক আসনে জিতে গেল বিজেপি !

dalal

এক রান ঘরে তুলল টিম মোদী।বাতিল হল কংগ্রেস প্রার্থীর মনোনয়ন । নির্দল প্রার্থী প্রত্যাহার করলেন নাম । আর সেই সঙ্গেই গুজরাতের সুরাত আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হতে চলেছেন বিজেপি প্রার্থী মুকেশ দালাল।বিজেপির গুজরাত রাজ্য সভাপতি সিআর পাটিল সোমবার বলেন, সুরাত লোকসভা কেন্দ্রের সব প্রার্থীই মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। অন্যদিকে, কংগ্রেস প্রার্থীর মনোনয়ন স্ক্রুটিনিতে বাতিল হয়ে গিয়েছে। ফলে, দালালকে জয়ী ঘোষণা এখন কেবল সময়ের অপেক্ষা।

সুরাতের কংগ্রেস প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছিলেন নীলেশ কুম্ভানি। তাঁর মনোনয়নপত্রে ত্রুটি থাকার জন্য রবিবার তা বাতিল হয়ে যায়। সুরাতের কংগ্রেস প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছিলেন নীলেশ কুম্ভানি। তাঁর মনোনয়নপত্রে ত্রুটি থাকার জন্য রবিবার তা বাতিল হয়ে যায়।

সুরাত থেকে জয়ী দলীয় প্রার্থীকে শুভেচ্ছা জানিয়ে এক্স হ্যান্ডেলে পোস্ট করেন গুজরাতের মুখ্যমন্ত্রী। লেখেন, ‘বিনা প্রতিদ্বন্দ্বিতায় সুরাতের লোকসভা আসন থেকে জয়ী শ্রী মুকেশভাই দালালকে আমার আন্তরিক শুভেচ্ছা।’ কিন্তু ভোটে না লড়ে কী ভাবে জিতলেন বিজেপি প্রার্থী? নির্বাচন কমিশন সূত্রে খবর, মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে ৮ জন প্রার্থী তাঁদের মনোনয়ন তুলে নেন। এঁদের মধ্যে ৭ জন নির্দল, আর এক জনের নাম প্যারেলাল ভারতী। তিনি বহুজন সমাজ পার্টির হয়ে লড়ছিলেন। বাকি বলতে ছিলেন কংগ্রেসের প্রার্থী নীলেশ কুম্ভানি। তাঁর মনোনয়ন পত্র গত রবিবার বাতিল হয়ে যায়। কারণ? মনোনয়নে প্রস্তাবক হিসেবে যে তিন জনের সই ছিল, তাঁরা দাবি করেন সইগুলি তাঁদের নয়। ফলে তা বাতিল হয়ে যায়। একই পরিণতি হয় কংগ্রেসের আর এক প্রার্থী সুরেশ পড়শালারও। রাজনৈতিক মহলের একাংশের মতে, প্রধান বিরোধী দলের দুই প্রার্থীকে এই ভাবে সরিয়ে দিয়ে নির্বাচনী লড়াই এমনিতেই লঘু করার চেষ্টা করা হয়েছিল। এর পর বাকিরা মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ায় জয় নিশ্চিত হয়ে যায় মুকেশ দালালের।

 

 

Exit mobile version