দিল্লি দাঙ্গার চার্জশিটে শাহের পুলিশ ‘নাটের গুরু’ বলল তাহির হুসেনকেই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: দিল্লি দাঙ্গা মামলায় আপ থেকে সাসপেন্ড হওয়া কাউন্সিলর তাহির হুসেনকে ‘নাটের গুরু’ বানাল দিল্লি পুলিশ। উত্তর-পূর্ব দিল্লির চাঁদবাগের হিংসায় তাহিরই ‘কেন্দ্রীয় ভূমিকা’ নিয়েছিল বলে পুলিশের চার্জশিটে উল্লেখ করা হয়েছে।

এদিন দিল্লির কড়কড়ডুমা আদালতে এই মামলায় মোট ১,০৩০ পাতার চার্জশিট দেয় পুলিশ। তাহির-সহ এই মামলায় এ পর্যন্ত ১৫ জন গ্রেফতার হয়েছে। পুলিশ জানিয়েছে, তাহিরের ভাই শাহ আলমকেও ওই মামলায় গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন: মোদির জন্য আসছে মিসাইল হানা এড়াতে সক্ষম বিশেষ ভিভিআইপি বিমান

চার্জশিটে বলা হয়েছে, উত্তর-পূর্ব দিল্লির চাঁদবাগের হিংসায় তাহিরই ‘কেন্দ্রীয় ভূমিকা’ নিয়েছিল।প্রসঙ্গত উত্তর-পূর্ব দিল্লিতে হিংসা চালাকালীন আইবি অফিসার অঙ্কিত শর্মাকে হত্যা করার অভিযোগ ওঠে তাহিরের বিরুদ্ধে। আইবি অফিসারকে খুনের অভিযোগে গত মার্চে গ্রেপ্তার হয় সে। এরপরই আপ থেকে সাসপেন্ড করা হয় এই নেতাকে। নগর ও দায়রা আদালতে আগাম জামিনের আরজি জানালেও তা খারিজ হয়ে যায়।

দিল্লিতে হিংসার আবহে বাড়ির অদূরে নর্দমা থেকে ওই আইবি কর্মীর দেহ উদ্ধারের পর, রীতিমতো চাঞ্চল্য পড়েছিল। উত্তর-পূর্ব দিল্লির চাঁদবাগ এলাকার একটি নর্দমা থেকে উদ্ধার করা হয়েছিল গোয়েন্দার নিষ্প্রাণ দেহ।

অঙ্কিতের বাবা দেবেন্দ্র শর্মাও আইবি-তে কর্মরত। আইবি-র হেড কনস্টেবল দেবেন্দ্র। তাঁর অভিযোগ, অঙ্কিতকে মারধর করে গুলি করে হত্যা করা হয়েছে। ২০১৭ সালে আইবি-তে যোগ দেন অঙ্কিত শর্মা।

আরও পড়ুন: হাতিটির খুনিদের দেওয়া হবে কড়া শাস্তি ,” তদন্তের নির্দেশ কেন্দ্রের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest