ভোররাতে পরপর দুটি বিস্ফোরণে কেঁপে উঠল জম্মু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভোর রাতে বিস্ফোরণে কেঁপে উঠল জম্মু। জানা গিয়েছে বায়ুসেনার স্টেশনের টেকনিকাল এরিয়াতে পরপর দুটি বিস্ফোরণ হয়। বিস্ফোরণের মাত্রা খুব বেশি না হলেও বায়ুসেনার স্টেশনে কীভাবে এই ঘটনা ঘটল তা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে। প্রাথমিক ভাবে জানা যায়, বিস্ফোরণের জেরে বায়ুসেনার স্টেশনের টেকনিকাল এরিয়া ছাদ কিছুটা ক্ষতিগ্রস্ত হয়। অপরদিকে অন্য বিস্ফোরণটি খোলা জায়গায় হয়েছে।

ঘটনায় দুই জন জখম হয়েছেন বলে জানা গিয়েছে। ঘটনাটি ভোর রাত ২টোর সময় হয়েছে বলে জানা গিয়েছে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, ড্রোন ব্যবহার করে এই বিস্ফোরণ ঘটানো হয়। কে বা কারা এই ড্রোন পরিচালনা করছিল, কোথা থেকে এই জ্রোন পরিচালনা হচ্ছিল, এই পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন: ‘এক ঘণ্টা অ্যাকাউন্ট ব্যবহার করতে দেয়নি টুইটার’, বিস্ফোরক অভিযোগ তথ্যপ্রযুক্তি মন্ত্রীর

বায়ুসেনার কোনও সরঞ্জামও এই ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়নি বলে জানানো হয়েছে কর্তৃপক্ষের তরফে। এই ঘটনার তদন্ত ইতিমধ্যেই শুরু করেছে। এদিকে ঘটনার খবর পেয়েই সেখানে যায় বম্ব ডিসপোজাল টিম এবং ফরেনসিক টিম। বায়ুসেনার তরফে জানানো হয়েছে, ঘটনার সব সম্ভাব্য দিক খতিয়ে দেখা হচ্ছে। নাশকতা নাকি দুর্ঘটনা তা খুঁজে দেখা হচ্ছে। যদিও পরে জানা যায়, দুটি ড্রোন ব্যবহার করে সেখানে বিস্ফোরণ ঘটানো হয়। এদিকে ঘটনার প্রেক্ষিতে বায়ুসেনার তরফে এফআইআর দায়ের করা হয়েছে পুলিশের কাছে।

উল্লেখ্য, বায়ুসেনার এই স্টেশনটি জম্মু বিমানবন্দরেই। জম্মু বিমানবন্দরের রানওয়ে এবং এয়ার ট্রাফিক কন্ট্রোল ব্যবস্থা পুরোপুরি বায়ুসেনার অধীনে। সেখানে যাত্রীবাহী বিমান যেমন নামে, তেমনই বায়ুসেনার বিমান সেখানে থাকে। এদিকে এই ঘটনার বিষয়ে বিশদ জানতে বায়ুসেনার শীর্ষ আধিকারিকদের ফোন করেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

আরও পড়ুন: অযোধ্যা নিয়ে বৈঠকে যোগী ও মোদী, ভোটে রামজন্মভূমি-তাসের জল্পনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest