COVID-19 vaccination scam: কান্দিভালির পর ভারসোভা, মুম্বইতে ফের ভুয়ো টিকাকরণ

মুম্বইয়ের কান্দিভালির পর এ বার ভারসোভাতেও করোনার ভুয়ো টিকা দেওয়ার অভিযোগ উঠল। পুলিশের দাবি, কান্দিভালিতে যে চক্রটি এতে শামিল ছিল, তারাই ভারসোভার একটি ফিল্ম প্রযোজনা সংস্থার দেড়শো জন কর্মী ও তাঁদের পরিবারকে ভুয়ো টিকা দিয়েছে। কান্দিভালির ভুয়ো টিকা-কাণ্ডে ইতিমধ্যেই ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের বিরুদ্ধে এ বার ভারসোভা পুলিশের তরফে দ্বিতীয় এফআইআর করা হল।

কান্দিভালি পুলিশের দাবি, এই ঘটনায় মূল অভিযুক্ত হিসাবে মণীশ ত্রিপাঠী নামে এক চিকিৎসকের নাম উঠে আসছে। ঘটনার পর থেকে গা-ঢাকা দিয়েছেন তিনি।

আরও পড়ুন: এক সপ্তাহেই রেকর্ড সম্পত্তি খুইয়ে অস্বস্তিতে আদানি, ক্ষতি ৪৭০০ কোটি টাকা !

রবিবার ভারসোভার পুলিশ জানিয়েছে, কান্দিভালির হিরানন্দানি গোষ্ঠীর একটি আবাসনের বাসিন্দাদের পর ২৯ মে ভারসোভায় টিকাকরণ করেন অভিযুক্তরা। ওই দিন কোভিশিল্ডের প্রথম টিকা নেন ভারসোভার প্রযোজনা সংস্থাটির কর্মী ও পরিবারের সদস্যরা। তবে টিকা নেওয়া হলেও তাঁদের টিকাকরণের শংসাপত্র দেওয়া হয়নি বলে অভিযোগ। শংসাপত্র তৈরির কাজ জমে রয়েছে বলেই তা সে মুহূর্তে দেওয়া যাচ্ছে না বলে দাবি করেছিলেন অভিযুক্তরা। সপ্তাহখানেকের মধ্যেই শংসাপত্র দেওয়া হবে বলে আশ্বস্ত করেন তাঁরা। তবে টিকা নেওয়ার পর কারও উপসর্গ দেখা না দেওয়ায় অভিযুক্তদের বিরুদ্ধে সন্দেহ হয়। এর পর ওই টিকাগ্রহণকারীরা ভারসোভা পুলিশের দ্বারস্থ হন।

রবিবার ভারসোভা পুলিশের এক শীর্ষ আধিকারিক বলেন, ‘‘কান্দিভালি পুলিশের হাতে ধরা পড়া অভিযুক্তদের বিরুদ্ধে আমরা এফআইআর দায়ের করেছি। দু’টি কাণ্ডেই অভিযুক্তরা একই চক্রের সঙ্গে যুক্ত। কান্দিভালির ঘটনায় তদন্ত শেষ হলে অভিযুক্তদের হেফাজতে নেব।’’

আরও পড়ুন: তবলিগ জামাত করোনা ছড়াচ্ছে, এই অপপ্রচারের দায়ে তিন টিভি চ্যানেলকে লক্ষাধিক টাকা জরিমানা