Site icon The News Nest

Farmer’s Death: পুলিশের সঙ্গে সংঘর্ষ, হরিয়ানায় মৃত্যু ২১ বছর বয়সি কৃষকের

Shubhkaran Singh

পাঞ্জাব ও হরিয়ানা (Punjab and Haryana) সীমানায় কৃষক বিক্ষোভ (Farmer Protest) চলাকালীন ফের প্রাণ হারালেন এক কৃষক। বুধবার সকাল থেকেই শম্ভু সীমানায় শুরু হয়েছিল কৃষক-পুলিশ ধুন্ধুমার। তার মধ্যেই পুলিশের ছোড়া টিয়ার গ্যাসে আহত হন ২১ বছরের শুভ করণ সিং। দ্রুত হাসপাতাল নিয়ে যাওয়া হলেও চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় যুবকের।

বুধবার দুপুর সাড়ে ৩টে নাগাদ হরিয়ানা পুলিশ এক্স হ্যান্ডলে পোস্ট করে লেখে, ‘‘কৃষক মৃত্যুর খবর নিছকই একটি গুজব। দাতা সিং-খানোরি সীমানায় পুলিশ এবং বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষে দু’জন পুলিশকর্মী এবং একজন বিক্ষোভকারী আহত হয়েছেন। তাঁরা সকলেই চিকিৎসাধীন।’’ যদিও হাসপাতাল সূত্রে খবর, পুলিশ সেই টুইট করার পর মৃত্যু হয়েছে ওই যুবা কৃষকের। পিটিআইয়ের রিপোর্ট অনুযায়ী, পটিয়ালার রাজিন্দ্র হাসপাতালের সুপারিনটেনডেন্ট এইচএস রেখি সংবাদমাধ্যমকে জানান, খনৌরি সীমান্ত থেকে তিন জনকে হাসপাতাল নিয়ে আসা হয়েছিল। তাঁদের মধ্যে এক জনের মাথায় আঘাতের কারণে মৃত্যু হয়েছে। বাকিদের অবস্থা স্থিতিশীল।

কৃষক মৃত্যুর খবর ছড়িয়ে পড়তে খনৌরি সীমানায় আন্দোলনের তেজ আরও বাড়িয়েছেন বিক্ষোভকারী কৃষকেরা। ফসলের ন্যূনতম সহায়ক মূল্য-সহ একধিক দাবিতে গত ১৩ ফেব্রুয়ারি থেকে কৃষক বিদ্রোহ শুরু হয়েছে। ‘দিল্লি চলো’ ডাক দিয়েছে দেশের অসংখ্য কৃষক সংগঠন। অন্যদিকে আন্দোলন ঘোষণার পরেই বিক্ষোভ রুখতে প্রস্তুতি শুরু করে দেয় প্রশাসন। বুধবারও পাঞ্জাব ও হরিয়ানা সীমানায় লাগাতার টিয়ার গ্যাস ছুড়ে কৃষকদের রোখার চেষ্টা করে পুলিশ। নামানো হয় আধা সামরিক বাহিনী। সেই সংঘর্ষের সময়ই চোট পাওয়ার কারণে ওই কৃষকের মৃত্যু হয়েছে বলে খবর। সূত্রের খবর, শম্ভু সীমানায় আরও ১৬৬ জন কৃষক আহত হয়েছেন।

 

Exit mobile version