Fire at multi-storied building in Mumbai

Mumbai Fire: মুম্বইয়ের বহুতলে বিধ্বংসী আগুন, বারান্দা থেকে পড়ে মৃত্যু বাসিন্দার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভয়াবহ অগ্নিকাণ্ড বাণিজ্যনগরীতে। দক্ষিণ মুম্বইয়ের লালবাগ এলাকায় একটি বহুতলে এ দিন সকালে আগুন লাগে। দমকল বাহিনী আটকে পড়া বাসিন্দাদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে।  ১৭ থেকে ২৫ তলা পর্যন্ত ছড়িয়েছে আগুন।

শুক্রবার বেলা ১২ টা নাগাদ মুম্বইয়ের লালবাগ এলাকার অভিঘ্না আবাসনের ১৭ তলা থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। ঘটনাকে কেন্দ্র করে তীব্র আতঙ্ক ছড়ায় এলাকায়। খবর দেওয়া হয় দমকলে। এদিকে দ্রুত ছড়াতে থাকে আগুন। দমকল পৌঁছনোর আগেই ১৭ তলা থেকে ২৫ তলা পর্যন্ত ছড়িয়ে যায় লেলিহান শিখা। জানা গিয়েছে, ইতিমধ্যেই দমকলের ৩০ টি ইঞ্জিন যুদ্ধকালীন তৎপরতায় শুরু করেছে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ।

মুম্বইয়ের এই বহুতলে বেশ কয়েকজন প্রভাবশালী ব্যবসায়ী থাকেন বলেই খবর। এছাড়াও বহু পরিবারের বাস ওই আবাসনে, ফলে বড়সড় ক্ষতির আশঙ্কা করা হচ্ছিলই। এই পরিস্থিতিতে প্রকাশ্যে এসেছে মর্মান্তিক এক ছবি। আগুনের হাত থেকে বাঁচতে আবাসনের কার্নিশ বেয়ে নামার চেষ্টা করতে দেখা যায় এক ব্যক্তিকে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ওই আবাসনেরই বাসিন্দা তিনি। তাঁকে উদ্ধার করে কেইএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা ওই ব্যক্তিকে মৃত বলে ঘোষণা করেন। মৃতের নাম অরুণ তিওয়ারি(৩০)।

তবে কতজন ওই আবাসনে আটকে পড়েছেন তা এখনও জানা যায়নি। তবে আশঙ্কা করা হচ্ছে, আটকে পড়েছেন বেশ কয়েকজন। সূত্রের খবর, আগুন নিয়ন্ত্রণে আনার কাজ করতে গিয়ে প্রবল সমস্যায় পড়তে হচ্ছে দমকলকর্মীদের। এখনও নিয়ন্ত্রণে আসেনি আগুন। এদিনের অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

ঘটনাস্থলে পৌছেছেন মুম্বইয়ের মেয়র কিশোরী পেডনেকর। আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টার পাশাপাশি তৎপরতার সঙ্গে উদ্ধারকাজ চালাচ্ছেন দমকলকর্মীরা। দমকল জানিয়েছে, ২০ তলার আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। অন্য তলে আগুন ছড়িয়ে পড়ার সম্ভাবনাও কমেছে। মেয়র জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে আনার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন দমকলকর্মীরা। এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest